ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই ২০২৪ | ১৮ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের চেষ্টায় গুলিতে নিহত ৩

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
🕐 ৫:০৩ অপরাহ্ণ, জুন ১০, ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের চেষ্টায় গুলিতে নিহত ৩

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গুলিতে তিনজন রোহিঙ্গা নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও তিনজন। সোমবার (১০ জুন) ভোররাতে উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকে এ ঘটনা ঘটে।

 

নিহতেরা হলো, একই ক্যাম্পের এফ ব্লকের জাফর আহম্মদের ছেলে মোহাম্মদ ইলিয়াছ (৩১), মৃত আব্দুর রকিমের ছেলে মোঃ ইছহাক (৫৪) ও ক্যাম্প-৩-এর ই ব্লকের মোঃ ইসমাইলের ছেলে ফিরোজ খান (১৮)। এ ঘটনায় আহতরা হলেন, হাছনের ছেলে আব্দুল হক (৩২), নজির আহাম্মদের ছেলে আব্দুস শুক্কুর (৫৫) ও মৃত ওমর মিয়ার ছেলে আব্দুল মোনাফ (৬০)। এরা সকলেই এফ ব্লকের বাসিন্দা।

জানা গেছে, ভোররাত পৌনে চারটার দিকে রোহিঙ্গা মোঃ ইলিয়াছকে সন্ত্রাসী সংগঠন আরএসও সদস্যরা গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে হাতে, পায়ে, তলপেটে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে। পরে অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে সে ঘটনাস্থলেই মারা যায়।

এর পরে, ভোর সোয়া চারটার দিকে আরেক সন্ত্রাসী সংগঠন আরসা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আরএসও সমর্থক মোঃ ইছহাক, ফিরোজ খান, আব্দুল হক, আব্দুস শুক্কুর ও আব্দুল মোনাফকে শরীরের বিভিন্ন স্থানে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে।

ঘটনার পরে আহত রোহিঙ্গাদের চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মোঃ ইছহাক ও ফিরোজ খাঁনকে মৃত ঘোষণা করেন। বাকিদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের মরদেহ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

 
Electronic Paper