ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪ | ৮ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিঙ্গাইরে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

মানিকগঞ্জ প্রতিনিধি
🕐 ৭:৫৬ অপরাহ্ণ, জুন ১১, ২০২৪

সিঙ্গাইরে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

মানিকগঞ্জের সিঙ্গাইরে বৃদ্ধ জিন্নত আলী (৬০) হত্যা মামলার প্রধান আসামি বাবুলকে (২২) গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় উদ্ধার করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি সুইচ গিয়ার।

 

মঙ্গলবার (১১ জুন) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার এ তথ্য নিশ্চিত করেন। এর আগে, সোমবার রাতে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

নিহত জিন্নত উপজেলার চান্দহর ইউনিয়নের বাঘুলী পশ্চিমপাড়া গ্রামের মৃত জয়নাল মাদবরের ছেলে ও ৩ সন্তানের জনক। গ্রেপ্তার বাবুল একই গ্রামের আজহারের ছেলে।

পুলিশ সুপার বলেন, হত্যার সাত দিনের মাথায় মূল আসামিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি হত্যার দায় স্বীকার করেছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) ইমতিয়াজ মাহবুব ও নুর জাহান লাবনী অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নুর জাহান আলী ও সিঙ্গাইর থানার ওসি মো: জিয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, হত্যাকারী বাবুল ও তার বাবার সাথে মাদকের টাকার যোগান নিয়ে কথা কাটাকাটি হয়। এতে প্রতিবেশী জিন্নাত আলী বাবুলকে মাদক সেবনে টাকা দিতে তার বাবাকে নিষেধ করে। ঘাতক বাবুল এতে ক্ষিপ্ত হয়ে ৪ জুন সন্ধ্যায় বাড়ির পাশের রুবেলের দোকানের সামনে জিন্নত আলীর পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ সময় দোকানদার রুবেলসহ প্রতিবেশীরা তাকে উদ্ধার করে সাভারস্থ এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এরপর চিকিৎসাধীন অবস্থায় ৬ জুন ভোর রাত ৩ টার দিকে তার মৃত্যু হয়। পরবর্তীতে থানায় মামলা হলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা থেকে ঘাতক বাবুলকে গ্রেফতার করে।

ঘাতক বাবুল জিন্নত আলীকে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেছে এবং আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিবেন বলে জানিয়েছেন সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম। তিনি জানান, গ্রেফতারকৃত বাবুলকে কোর্টে প্রেরণ করা হয়।

 
Electronic Paper