ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুবিতে দিনব্যাপী কর্মশালা

কুবি প্রতিনিধি
🕐 ৫:০৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০২২

কুবিতে দিনব্যাপী কর্মশালা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত "রাইটস টু ইনফরমেশন এ্যাক্ট: কুমিল্লা ইউনিভার্সিটি পার্সপ্যাকটিভ” - শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শীর্ষক এই কর্মশালাটি শিক্ষক, কর্মকর্তাদের নিয়ে করা হয়।

সোমবার (১৩ জুন ) সকাল সাড়ে ১০ টায় কুবির ভার্চুয়াল ক্লাস রুমে প্রশিক্ষণ কর্মশালাটি শুরু হয়।

কর্মশালার উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পাবলিক রিলেশন অ্যান্ড রাইট টু ইনফরশেন বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুল মান্নান।

কর্মশালায় সভাপতি হিসেবে ছিলেন আইকিউএসি'র পরিচালক অধ্যাপক ড. মোঃ রশিদুল ইসলাম শেখ এবং কোঅর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসি'র অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, জনগণ ও সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন অংশীদারির মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপনই হচ্ছে তথ্য অধিকার আইনের মূল লক্ষ্য। ইনফরমেশন অ্যাক্সেস যে একটি অধিকার এবং তা আদান-প্রদানের সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে সে বিষয়ে আমাদের সচেতন হতে হবে এবং দেশের সচেতন নাগরিক হিসেবে আমাদের প্রত্যেকের তথ্য অধিকার আইন জানা উচিৎ।

আজ যারা রিসোর্স পার্সন হিসেবে এসেছেন তারা অনেক অভিজ্ঞ। আপনারা যারা প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন, তারা মনোযোগ দিয়ে রিসোর্স পার্সনের বক্তব্য শুণবেন এবং সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে আমি আশাবাদী।

 
Electronic Paper