ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাবির দ্বাদশ সমাবর্তন ২৮ নভেম্বর

রাবি প্রতিনিধি
🕐 ৬:৩৯ অপরাহ্ণ, জুন ০৫, ২০২৪

রাবির দ্বাদশ সমাবর্তন ২৮ নভেম্বর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দ্বাদশ সমাবর্তন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। বুধবার (৫ জুন) দুপুরে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎকালে রাবি উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় রাষ্ট্রপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনকে অনুরোধ জানালে তিনি সম্মতি জ্ঞাপন করেন।

 

বুধবার (৫ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর আজ (বুধবার) দুপুরে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের সাথে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাত করেন। এসময় তাঁরা রাষ্ট্রপতি ও আচার্যকে রাবির শিক্ষা ও গবেষণা কার্যক্রমসহ সার্বিক বিষয়ে অবহিত করেন। রাষ্ট্রপতি ধৈর্য্য সহকারে তাঁদের কথা শোনেন। তিনি রাবির সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন।

এছাড়া, সাক্ষাৎকালে উপাচার্য রাবির দ্বাদশ সমাবর্তনে সভাপতিত্ব করার জন্য মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় চ্যান্সেলরের সদয় সম্মতির অনুরোধ জানালে তিনি ২৮ নভেম্বর ২০২৪ তারিখে সমাবর্তনে উপস্থিত থাকবেন মর্মে সম্মতি জ্ঞাপন করেন। এসময় উপাচার্য রাষ্ট্রপতিকে রাবির বার্ষিক প্রতিবেদন হস্তান্তর ও স্মারক উপহার প্রদান করেন।

এর আগে, গত বছরের নভেম্বরে দ্বাদশ সমাবর্তন আয়োজনের ঘোষণা দেয় রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সমাবর্তনের লক্ষ্যে ১১ই সেপ্টেম্বর থেকে ৫ই অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন প্রক্রিয়া চলে। এতে নির্ধারিত ফি পরিশোধের মাধ্যমে আবেদন করেন বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত প্রতিষ্ঠানের ৩ হাজার ৫৭১ জন শিক্ষার্থী। তবে বিশেষ কারণে সেটা স্থগিত করা হয়।

 
Electronic Paper