ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪ | ১৭ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিখোঁজ ইজিবাইক চালকের অর্ধগলিত লাশ মিল‌লো ক‌্যানা‌লে

কুষ্টিয়া প্রতিনিধি
🕐 ৫:১৭ অপরাহ্ণ, মে ২৮, ২০২৪

নিখোঁজ ইজিবাইক চালকের অর্ধগলিত লাশ মিল‌লো ক‌্যানা‌লে

কুষ্টিয়ার মিরপুরে জিকে ক্যানাল থেকে ভাসমান অবস্থায় অর্ধগলিত এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৮ মে) সকালে উপজেলার বাইপাস সড়কের রোজ হলিডে পার্ক সংলগ্ন জিকে ক্যানাল থেকে লাশটি উদ্ধার করা হয়। তবে লাশটি কুষ্টিয়া শহরের হাউজিং-এ ব্লক এলাকার নিখোঁজ ইজিবাইক চালক শাহিনুল হক লিটনের(৪৭) বলে দাবি করেছে তার পরিবার।

গত ১৮ মে(শনিবার) বিকালে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন লিটন। পুলিশ বলছে শরীরে লাল গেঞ্জি ও জিন্স প্যান্ট দেখে তার ছেলে নিশ্চিত হয়েছেন যে এটা তার বাবার লাশ। নিখোঁজের ঘটনায় তার স্ত্রী মোছাঃ মনিরা হক বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। লিটন কুষ্টিয়া শহরের হাউজিং-এ ব্লক এলাকার মৃত ইজাবুল হকের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে জিকে ক্যানালে একটি অর্ধগলিত লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। প্রথমে ওই ব্যক্তির লাশ দেখে তাকে কেউ চিনতে পারেনি। পরে নীল নামে এক কিশোর লাশের দেহে পরিহিত পোশাক দেখে সনাক্ত করে লাশটি তার বাবা লিটনের।

নিহতের পরিবারের সাথে কথা বলে জানা গেছে, শনিবার (১৮ মে) বিকেলে বাড়ি থেকে ব্যক্তিগত ইজিবাইক নিয়ে বের হয় লিটন। এরপর থেকে তার কোনো হদিস মেলেনি। লিটনের ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ ছিল। নিখোঁজের ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় লিটনের স্ত্রী সাধারণ ডায়েরি (জিডি) করেন। লিটনের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তারা উচ্চমাধ্যমিকে পড়াশোনা করে। পরিবার জানায়, নিখোঁজের দিন ইজিবাইক নিয়ে কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল এলাকার দিকে যান লিটন।

নিখোঁজের বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শেখ সোহেল রানা জানান,লিটন নিখোঁজ হওয়ার পর তার পরিবার থেকে সাধারণ ডায়েরী করা হয়েছিল। পরবর্তীতে গত ২৫ মে নিখোঁজ লিটনের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের নামে মডেল থানায় মামলা দায়ের করেছেন।

কাঁদতে কাঁদতে নিহত লিটনের স্ত্রী মোছাঃ মনিরা হক বলেন,ছেলে লাশের কাছে গেছে। সে পরনের প্যান্ট,জামা ও রং দেখে আমাকে জানিয়েছে যে ওর বাবার লাশ।

বিষয়টি নিশ্চিত করে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ বলেন, লাশটি দেখে মনে হচ্ছে কয়েকদিন আগেই ক্যানালের মধ্যে কচুরিপানার নিচে ফেলে রাখা হয়েছিল। লাশটি অর্ধগলিত অবস্থায় পাওয়া গেছে। তার শরীরে লাল গেঞ্জি, জিন্স প্যান্ট পরা ছিল। পরিহিত পোশাক ও রং দেখে লাশটি নিখোঁজ ইজিবাইক চালক লিটনের শনাক্ত করেছে তার পরিবার। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তদন্ত চলমান রয়েছে,প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শ্বাসরোধ করে হত্যা করে লাশ পানিতে ফেলে দেয়া হয়েছে। ময়নাতদন্ত রির্পোট আসলে মৃত্যুর কারণ নিশ্চিত হয়ে বলা যাবে।

 
Electronic Paper