ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভূলকোট আদর্শ বিদ্যা নিকেতন

প্রধান শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি, অদৃশ্য কারণে নেই অগ্রগতি

তারেক হাবিব, হবিগঞ্জ
🕐 ৫:১৮ অপরাহ্ণ, জুন ০২, ২০২৪

প্রধান শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি, অদৃশ্য কারণে নেই অগ্রগতি

বাহুবলের ঐহিত্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভূলকোট আদর্শ বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক পদের নিয়োগ প্রক্রিয়া দীর্ঘদিন ধরে আটকে আছে। একটি জাতীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রধান শিক্ষক পদপ্রত্যাশীদের আবেদনের পর থেকে দীর্ঘ সময় অতিবাহিত হওয়া সত্ত্বেও নিয়োগ প্রক্রিয়া শেষ না হওয়ায় হতাশায় ভুগছেন প্রার্থীরা। তাদের অভিযোগ নিয়োগকারী কর্তৃপক্ষ ও এর সাথে জড়িত কয়েকজনের ইশারায় নিয়োগ আটকে রাখার পাঁয়তারা করা হচ্ছে।

 

বাবুল চন্দ্র শীল নামে এক চাকুরী প্রত্যাশী শিক্ষক গণমাধ্যমকে জানান, পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের পর নিয়মানুযায়ী আমরা আবেদন করেছিলাম। কিন্তু আবেদনের পর দীর্ঘদিন পার হলেও অজ্ঞাত কারণে নিয়োগ পত্রিকার কোন অগ্রগতি নেই। কর্তৃপক্ষের অবহেলায় নিয়োগ পক্রিয়া আটকে আছে বলে মনে করি।

নাজমা বেগম নামে আরেক আমি ভূলকোট আদর্শ বিদ্যা নিকেতনে গত ৮ বছর কর্মরত ছিলাম। ম্যানেজিং কমিটির গাফিলতি কারনে আমাদের নিয়োগ পক্রিয়া আটঁকে আছে বিষয়টি খতিয়ে দেখে সমাধান করা জরুরী ।

বর্তমান প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম জানান, দ্রুত নিয়োগ পক্রিয়া সম্পন্ন করা হবে। বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি নিরঞ্জন সাহা নীরুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি দায়িত্বে থাকাকালীন সময়ে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছিল। পক্রিয়া সম্পন্ন করে জেলা শিক্ষা কর্মকর্তার কাছে দেয়া হয়েছিল কিন্তু অজ্ঞাত কারণে তা আর সামনে আগায়নি।

হবিগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ জানান, বিষয়টি তার জানা নেই। আগামীকাল (আজ) জেনে জানাবেন।

 
Electronic Paper