ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মন্দির ভাঙচুর মামলায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

পিরোজপুর প্রতিনিধি
🕐 ১:৪৪ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২৪

মন্দির ভাঙচুর মামলায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

পিরোজপুর সদর উপজেলার সিকদার মল্লিক ইউনিয়নের পাঁচপাড়া বাজারে থাকা সার্বজনীন কালী মন্দির ভাঙচুর ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলার চার্জশিটভুক্ত আসামি সিকদার মল্লিক ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদারকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত ৭ জুলাইয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, শহীদুল ইসলাম হাওলাদারের বিরুদ্ধে দায়েরকৃত জিআর ২৮৩/২০১৮নং মামলার অভিযোগপত্র পিরোজপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কর্তৃক গৃহীত হওয়ায় এবং পিরোজপুরের জেলা প্রশাসকের সুপারিশের প্রেক্ষিতে শহিদুল ইসলাম হাওলাদারকে চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

পিরোজপুর জেলা জজ আদালতের পিপি সরদার ফারুক আহম্মেদ জানান, পিরোজপুর সদর উপজেলার সিকদার মল্লিক ইউনিয়নের একটি সার্বজনীন কালী মন্দির ২০১৮ সালের ৭ জুলাই ভাঙচুর এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে জনৈক সুভাষচন্দ্র মিস্ত্রী পিরোজপুর সদর থানায় ২০১৮ সালের ৭ অক্টোবর মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদারসহ তার সহযোগীদের বিরুদ্ধে ২০২৩ সালের ৫ মে দণ্ডবিধির ১৪৩, ৪৪৭, ৩২৩, ৩২৫, ৩০৭, ২৯৫, ৩৭৯, ৪২৭, ৫০৬ এবং ১১৪ ধারায় আদালতে অভিযোগ পত্র দাখিল করে।

পিপি সরদার ফারুক আহম্মেদ জানান, পরবর্তীতে শহীদুল ইসলামের বিরুদ্ধে আদালত চার্জ গঠন করে। তিনি বেশ কিছুদিন জেল হাজতে থাকার পর জামিনে মুক্তি পান। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছিল বলে জানান পিপি সরদার ফারুক আহম্মেদ।

 
Electronic Paper