ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাতসকালে বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, যানজটে ভোগান্তি

অনলাইন ডেস্ক
🕐 ১০:৫৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০২৪

সাতসকালে বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, যানজটে ভোগান্তি

মঙ্গলবার ভোর পাঁচটার পর থেকে রাজধানীতে শুরু হয়েছে মুষলধারার বৃষ্টি। অঝোরধারায় চলে সকাল সাড়ে ৭টার দিকে কিছুটা কমে আসে। প্রায় আড়াই ঘণ্টার এই বৃষ্টিতে ঢাকার বিভিন্ন এলাকার রাস্তায় কোথাও জমেছে হাঁটুপানি, কোথাও কোমর সমান। ফলে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

কর্মস্থল, স্কুল ও বিভিন্ন প্রয়োজনে যারা রাস্তায় বের হয়েছেন তাদের চরম ভোগান্তিতে পড়তে দেখা গেছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে গ্রিন রোডে সিএনজিচালিত কয়েকটি অটোরিকশা পানিতে আটকে থাকতে দেখা যায়।

সাড়ে ৭টার দিকে ধানমন্ডির ২৭ নাম্বার থেকে আসাদগেট পর্যন্ত সড়কে পানি ওঠে যায়। এতে অটোরিকশায় পা পর্যন্ত পানি চলে গিয়ে রাস্তার মাঝখানে বেশকয়েকটি অটোরিকশা বন্ধ হয়ে  যায়। কারওয়ান বাজারেও রিকশার আসন পর্যন্ত পানি উঠতে দেখা গেছে।

এ ছাড়া আদাবর, নূরজাহান রোড, কলাবাগানের বশিরউদ্দিন রোড, কাঁঠালবাগান,  শেওড়াপাড়া, মালিবাগ, পশ্চিম তেজতুরী বাজার, বংশাল, বকশীবাজার, সাতরাস্তা, তেজগাঁও, তেজকুনিপাড়াসহ বিভিন্ন এলাকার রাস্তায় পানি জমেছে।

কাজী নজরুল ইসলাম এভিনিউতে মূল সড়কের একাংশ পানিতে ডুবে থাকতে দেখা গেছে। ফলে গাড়িগুলোকে রাস্তার একপাশ দিয়ে চলতে দেখা গেছে। এতে তৈরি হয়েছে যানজট।

এদিকে ঢাকা, খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায়  আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

আবহাওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এদিকে সবশেষ ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

মঙ্গলবারের (৩ সেপ্টেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এদিন সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংয়ে, চট্টগ্রামও সিলেট বিভাগের অনেক রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বুধবারের (৪ সেপ্টেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এদিন সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায়  অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 
Electronic Paper