ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সংবাদ সংগ্রহকালে হেনেস্তার শিকার সাংবাদিক

থানায় অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২৪

সংবাদ সংগ্রহকালে হেনেস্তার শিকার সাংবাদিক

রাজধানীর উত্তরায় আজমপুর জমির আলী মার্কেটে সংবাদ সংগ্রহ করতে গেলে হেনস্তার শিকার হয়েছেন এশিয়ান টিভির সাংবাদিক ফরিদ আহমেদ নয়ন। এসময় তাকে একটি রুমে ২০ মিনিট আটক রাখা হয়েছে। এ ঘটনায় ডিএমপির উত্তরা পশ্চিম থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

৭ অক্টোবর, সোমবার সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর উত্তরায় আজমপুর জমির আলী মার্কেটে এ ঘটনা ঘটে।

থানায় দায়ের করা অভিযোগে ফরিদ আহমেদ নয়ন বলেন, গত ৭ অক্টোবর সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় জমির আলী মার্কেটে সেনাবাহিনী ও উত্তরা পশ্চিম থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে একজন ব্যক্তিকে আটক করেছে। আমি সংবাদ সংগ্রহের জন্য আমার পরিচিত অন্য এক সাংবাদিকসহ সন্ধ্যা ৭টায় ঘটনাস্থলে যাই। ঘটনাস্থলে গিয়ে আমি পেশাগত দায়িত্ব পালনের জন্য সংবাদ সংগ্রহের লক্ষ্যে বিবাদী রাবেয়া সনির নিকট ঘটনা সম্পর্কে জানতে চাই। সে আমার সাংবাদিক পরিচয় পাওয়া মাত্র আমার হাতে থাকা মোবাইল ফোন কেড়ে নেয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। তখন অপর বিবাদী ঘটনাস্থলে উপস্থিত ছিলো। তারা আমার ফোন নিয়ে তাদের অফিস রুমে ঢুকে যায়। আমরা বিবাদীদের নিকট থেকে আমার ফোনটি ফেরত নেওয়ার জন্য তাদের অফিস রুমে প্রবেশ করলে বিবাদীদের আরও ৪/৫ জন অজ্ঞাতনামা সহযোগী অফিস রুমে প্রবেশ করে। বিবাদীরা জোরপূর্বক আমার মোবাইল ফোনের ছবি ও ভিডিও ডিলিট করে দেয়। আমার মোবাইল ফোনের স্ক্রিন ভেঙে ফেলে। তাদের অজ্ঞাতনামা সহযোগীদের নিয়ে আমাকে এ ধরনের নিউজ না করার জন্য ভয়ভীতি ও হুমকি প্রদান করে। আমাদেরকে প্রায় ২০ মিনিট আটক রাখার পরে ফোনসহ তাদের রুম থেকে বের করে দেয়। বিবাদীদের অফিসের সিসিটিভি ক্যামেরার ফুটেজে ঘটনার সত্যতা পাওয়া যাবে।

এ ঘটনায় ডিএমপির উত্তরা পশ্চিম থানায় রাবেয়া সনি (৩৪) ও মো. আল আমিন (৩৮)-এর নাম উল্লেখ করে আরও ৪/৫ জন অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

সাংবাদিকের মোবাইল কেড়ে নেয়া এবং তাকে আটকে রাখার বিষয়ে জানতে চাইলে রাবেয়া সনি কথা না বলে মুঠোফোনের লাইন কেটে দেয়। পরবর্তীতে ফোন দিলে ফোন কেটে দিয়ে ফোন বন্ধ করে দেন।

এ বিষয়ে জানতে চাইলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, বিয়য়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেকে/এজে

 
Electronic Paper