ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ১৯ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাহাড়ে সড়ক দুর্ঘটনা কমাতে মাঠে নেমেছে বিজিবি

বান্দরবান প্রতিনিধি
🕐 ৮:৫৪ অপরাহ্ণ, জুলাই ০৫, ২০২৪

পাহাড়ে সড়ক দুর্ঘটনা কমাতে মাঠে নেমেছে বিজিবি

বান্দরবানের দুর্গম পাহাড়ি এলাকা থানচি উপজেলার সড়কে দুর্ঘটনা কমাতে সড়কের জীবননগর নামক স্থানে ধসে পড়া সড়কে বালুর বস্তা দিয়ে সীমানা প্রাচীর নির্মান করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (০৫ জুলাই) সকাল ১০টা থেকে প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে জীবননগর থেকে প্রায় তিন হাজার ফুট নিচে নেমে সাংগু নদী থেকে বালির বস্তা তৈরি করে বিজিবির সদস্যরা গাড়ীতে করে আবার প্রায় তিন হাজার ফুট উঁচুতে উঠে জীবননগরের সড়কের পাশে বালুর বস্তা দিয়ে সীমানা প্রাচীর নির্মান করে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ৩৮ ব্যাটালিয়ান বলিপাড়া জোনের অধিনায়ক লে: কর্নেল তৈমুর হাসান খান এর উদ্যোগে থানচি সদর থেকে ২৮ কিলোমিটার আর বান্দরবান সদর হতে ৫৩ কিলোমিটার দুরত্বের পর্যটন স্পট
নীলদিগন্ত পাহাড়ে নিচে জীবননগর নামক স্থানে ঝুঁকিপূর্ণ সড়কে এই সংস্কার কার্যক্রম করা হয়। সড়কের পাশে বালুর বস্তা দিয়ে সীমানা প্রাচীর নির্মান করার ফলে বর্ষায় সড়ক ভেঙ্গে যাওয়ার পরিমাণ কম হওয়ার পাশাপাশি এই সড়কে ঝুঁকিপূর্ণ স্থানে সড়ক দুর্ঘটনা অনেকটাই কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা।

প্রসঙ্গত: গত ২১ জুন রাতে বান্দরবান-থানচি সড়কের জীবননগর নামক স্থানে মালবাহী একটি ট্রাক গভীর খাদে পড়ে ঘটনাস্থলেই চালক নিহত হয়। এসময় গুরুত্বর আহত হয় ট্রাকে থাকা ৪ আরোহী। এছাড়াও বিভিন্ন সময়ে এই সড়কে ছোট-বড় অনেক দূর্ঘটনার শিকার হচ্ছেন স্থানীয় বাসিন্দা ও পর্যটকেরা। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় বাসিন্দা ও পর্যটকেরা।

 
Electronic Paper