ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোনাইমুড়ীতে ভূমি দস্যু-সন্ত্রাসী-জালজালিয়াত চক্রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সৈয়দ মোঃ শহিদুল ইসলাম
🕐 ৫:৩০ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২৪

সোনাইমুড়ীতে ভূমি দস্যু-সন্ত্রাসী-জালজালিয়াত চক্রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নোয়াখালী সোনাইমুড়ী পালপাড়া ভূমি দস্যু, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, জাল জালিয়াত চক্রের হোতা রাসেল, ছালাউদ্দিন, পপি আক্তার হিরো ও ছালেহা বেগমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মো. দাউদ এবং তার পরিবার।

শনিবার বেলা ১২টার দিকে সোনাইমুড়ী উপজেলা প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলন করেন।

ভুক্তভোগী দাউদ তার লিখিত বক্তব্যে জানান, উপজেলার ৮নং সোনাপুর ইউনিয়ন ধন্যপুর গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে কামালের কাছ থেকে ২০২০ সালে ৭৬নং ধন্যপুর মৌজার, বি.এস ১৮০নং খতিয়ানভুক্ত ৩১/৩২ দাগের আন্দরে ২৯ শতক ভূমি খরিদ করে ৯নং ইউনিয়নের পালপাড়া গ্রামের মৃত বরকত উল্লাহর ছেলে মো. দাউদ। ভূমি খরিদের পর মাটি দিয়ে জমি ভরাট করে চাষাবাদ করেন। এরপর স্থানীয় সন্ত্রাসী জামাল মিয়ার ছেলে রাসেল, মৃত নুরু মিয়ার ছেলে ছালাউদ্দিন, মেয়ে পপি আক্তার হিরু ও স্ত্রী সালেহা বেগমসহ মৃত আলী হোসের ছেলে নূর মোহাম্মদের চোখ পড়ে দাউদের ভূমির উপর। ভুক্তভোগী পরিবার তার নিজ জমিতে গেলে চিহ্নিত সন্ত্রাসীরা ভয়ভীতি প্রদর্শনসহ ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। এতে দাউদের পরিবার চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মরিচ গুঁড়া মিশ্রিত পানি তাদের চোখে-মুখে নিক্ষেপ করে। এই ঘটনাগুলি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবহীত করে। তাদের ভূমিতে গেলে, এতে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে তাদের উপর হামলা চালায়। হামলায় ভুক্তভোগী দাউদসহ পরিবারের চার-পাঁচজন আহত হয়।

এই ঘটনায় ৩০ জুন সোনাইমুড়ী থানায় একটি মামলা দায়ের করেন। এরপর থেকে অদ্যবতী পর্যন্ত হত্যার হুমকি দিয়ে যাচ্ছে উপরে উল্লেখিত সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছে ভুক্তভোগী পরিবারটি।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 
Electronic Paper