ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাজেক ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য প্রশাসনের নিরুৎসাহ

রাঙ্গামাটি প্রতিনিধি
🕐 ৮:৩১ অপরাহ্ণ, অক্টোবর ০৩, ২০২৪

সাজেক ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য প্রশাসনের নিরুৎসাহ

পার্বত্য জেলার সাম্প্রতিক অস্থিরতা ও বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় এবার অনির্দিষ্টকালের জন্য সাজেকে পর্যটন ভ্রমণে নিরুৎসাহিত করল রঙামাটি জেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে দেয়া এক চিঠিতে এ তথ্য জানিয়েছেন রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. সাইফুল ইসলাম।

রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সই করা চিঠিতে জানানো হয়েছে, রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ও তার পার্শ্ববর্তী এলাকার আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি এবং এ সকল এলাকায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে আগামীকাল শুক্রবার (৪ অক্টোবর) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাজেক পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হলো।

এর আগে, গত ১৯ ও ২০ সেপ্টেম্বর খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন সাজেক ভ্যালি পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়। এরপর আরও দুই দফায় তিনদিন করে ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ছয়দিন সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করে প্রশাসন।

এদিকে, রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার তদন্ত কার্যক্রম চলমান থাকার মধ্যে গত ১ অক্টোবর খাগড়াছড়ি শহরে ধর্ষণের অভিযোগে এক শিক্ষক ‘গণপিটুনিতে’ নিহত হওয়ার পর আবারও পাহাড়ি-বাঙালি শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ বাধে। এবার ‘সার্বিক পরিস্থিতি বিবেচনায়’ এনে অনির্দিষ্টকালের জন্য সাজেক ভ্রমণে নিরুৎসাহিকরণের কথা জানাল রাঙ্গামাটির প্রশাসন। যদিও সাজেক ভ্যালিতে পর্যটক ভ্রমণে নিরুৎসাহিকরণের কথা বলা হলেও কার্যত এই সময়টাতে সাজেক যাওয়া বন্ধ থাকে।

খোলা কাগজ/এজে

 
Electronic Paper