ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চট্রগ্রমের আনোয়ারায়

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানসহ ১৫ জনের বিরুদ্ধে অপহরণ মামলা

অনলাইন ডেস্ক
🕐 ১১:১৭ অপরাহ্ণ, অক্টোবর ০৪, ২০২৪

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানসহ ১৫ জনের বিরুদ্ধে অপহরণ মামলা

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীসহ ১৫ জনের বিরুদ্ধে অপহরণের অভিযোগে মামলা করা হয়েছে। আজ (শুক্রবার) সকালে মামলাটি করেন উপজেলার বারশত ইউনিয়নের দুধকুমড়া এলাকার বাসিন্দা এরশাদ নাবিল খান (৩৯)। তিনি স্থানীয় বিএনপির কর্মী ও ঠিকাদার।

মামলার অন্য আসামিরা হলেন সাবেক ভূমিমন্ত্রীর তৎকালীন ব্যক্তিগত সহকারী রিদুয়ানুল করিম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের সাবেক সদস্য এস এম আলমগীর চৌধুরী, হাইলধর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কলিম উদ্দিন, উপজেলা যুবলীগের সদস্যসচিব অনুপম চক্রবর্তী, আওয়ামী লীগ নেতা সগীর আজাদ, আইয়ুব আলী, রায়পুর ইউপির চেয়ারম্যান আমিন শরীফ, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আজিজ চৌধুরী, ছাত্রলীগ নেতা রবিউল হায়দার, জুঁইদণ্ডী ইউপির চেয়ারম্যান মো. ইদ্রিস, চাতরী ইউপির চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী, আনোয়ারা সদর ইউপির চেয়ারম্যান অসিম কুমার দেব ও পরৈকোড়া ইউপির চেয়ারম্যান আজিজুল হক। এ ছাড়া আরও অজ্ঞাতনামা পাঁচ থেকে ছয়জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বাদী নিজেকে ঠিকাদার উল্লেখ করে বলেন, ২০১৮ সালের ৭ আগস্ট সন্ধ্যা সাতটার সময় চাতরী মসজিদের সামনে এলে তাঁকে অপহরণ করে গাড়িতে তুলে খুন করার উদ্দেশ্যে চট্টগ্রাম শহরের দিকে নিয়ে যাওয়া হয়। পরে অজ্ঞাত স্থানে নিয়ে একটি ঘরে আটক করে মারধর ও জখম করে মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করেন আসামিরা। টাকা না দিলে মেরে ফেলার হুমকি দিলে ১০ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরে আসেন। আসামিরা প্রভাবশালী হওয়ায় এত দিন মামলা করতে পারেননি বলে উল্লেখ করেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন বলেন, ‘সাবেক ভূমিমন্ত্রী, ইউপি চেয়ারম্যানসহ ১৫ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। আমরা আইনি প্রক্রিয়া শুরু করেছি।’

খোলা কাগজ/মম

 
Electronic Paper