ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ১৯ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভাঙ্গায় কিশোরী ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
🕐 ৪:০২ অপরাহ্ণ, জুলাই ০১, ২০২৪

ভাঙ্গায় কিশোরী ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসদরের হোগলাডাঙ্গি সদরদী গ্রামের কিশোরী রেখা আক্তারকে ধর্ষণের পর হত্যার চাঞ্চল্যকর ঘটনার মূল রহস্য উৎঘাটন করেছে পুলিশ। এই হত্যার ঘটনায় অভিযুক্ত মুল আসামী প্রতিবেশী কিশোর শাহাদাতকে গ্রেফতার করেছে পুলিশ। ঘাতক শাহাজালাল ওরফে শাহাদাত(১৬) ভাঙ্গা উপজেলার সদরদী হোগলাডাঙ্গি গ্রামের টুকু মাতুব্বরের ছেলে।

সোমবার (১ জুলাই) বেলা ১১ টার দিকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত ২৮ জুন শুক্রবার বিকেলে ভাঙ্গা উপজেলার সদরদী হোগলাডাঙ্গি গ্রামের পাটক্ষেত থেকে কিশোরী রেখা আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ। মেয়েটিকে ধর্ষণ শেষে শ্বাসরোধ করে হত্যা করে ঘাতক। পরের দিন ভাঙ্গা থানায় অজ্ঞাতনামাদের আসামী করে নিহতের মা মেরী আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে ভাঙ্গা থানা পুলিশ, সিআইডি, ডিবিসহ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৪৮ ঘন্টার মধ্যেই হত্যার রহস্য উৎঘাটন করতে সক্ষম হন।

এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে গত শনিবার রাতে নিহতের প্রতিবেশী কিশোর শাহজালাল ওরফে শাহাদতকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ও আদালতেও ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেয়।

ধর্ষণের পরে হত্যার ঘটনা বর্ণনা করে পুলিশ সুপার জানান, ঐ দিন মেয়েটি বাড়ির পাশে পুকুরে গোসল করতে যায়। সেসময় প্রতিবেশী শাহাদাত তাকে দেখে কৌশলে পাশের পাটক্ষেতে নিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে মেয়েটি তার বাবাকে বিষয়টি জানিয়ে দিবে বলে জানায়। তখন এই ঘটনা ধামাচাপা দিতে মেয়েটির সালোয়ার দিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করে শাহাদাত।

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার( ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহেনশাহ, ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন আল রশিদসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 
Electronic Paper