ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নরসিংদীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই, গ্রেফতার ৪

আশিকুর রহমান, নরসিংদী
🕐 ৩:৫৭ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২৪

নরসিংদীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই, গ্রেফতার ৪

নরসিংদীর মাধবদীতে চালককে হত্যা করে ব্যাটারিচালিত রিকশা ছিনতাইয়ের ঘটনায় জড়িত ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে নরসিংদী পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানান নরসিংদী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

এর আগে গত মঙ্গলবার (৯ জুলাই) নরসিংদীর মাধবদী ও নারায়ণগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: মাধবদী থানার পাথরপাড়া গ্রামের মজিবর মিয়ার ছেলে বাচ্চু মিয়া (২৭), একই এলাকার বকুল মিয়ার ছেলে মো. হৃদয় (২৭), মৃত ইমান আলীর ছেলে নবী হোসেন (৩৫) ও বালুসাইর গ্রামের মুকসেদ আলীর ছেলে সোহেল মিয়া (৩২)। গ্রেফতারের পর আদালতে নেওয়া হলে ওই চারজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, গত ১৫ জুন নরসিংদীর মাধবদীর মদনপুর রোডের ৫নং ব্রিজ এলাকায় ধামের ভাওলা এলাকার কাঁচা রাস্তার পাশে গামছা দিয়ে শ্বাসরোধ করে রিকশাচালক নূরুল ইসলামকে (৫০) হত্যা করা হয়। এসময় তার ব্যাটারি চালিত রিকশাটিও ছিনিয়ে নিয়ে যায় কয়েকজন দুর্বৃত্ত। পরদিন সকাল ৬টার দিকে ওই স্থান থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত নূরুল ইসলাম (৫০) মাধবদী থানাধীন পাঁচদোনা ইউনিয়নের ভাটপাড়া এলাকার মৃত কাশেম আলীর ছেলে।

ঘটনার পর গত ১৯ জুন নিহত নূরুল ইসলামের স্ত্রী শিউলি বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মাধবদী থানায় মামলা করেন। মামলা দায়েরের পর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কেএম শহিদুল ইসলাম সোহাগের তত্ত্বাবধানে মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান ও মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মো. রিয়াজ উদ্দিন রনিসহ মাধবদী থানা পুলিশ জড়িত আসামিদের তথ্য প্রযুক্তির সহায়তায় সনাক্তকরণ ও ছিনতাইকৃত ব্যাটারি চালিত রিকশা উদ্ধার ও আসামি গ্রেফতার অভিযান শুরু করে। তদন্তের একপর্যায়ে গত ৯ জুলাই মাধবদী থানার একটি টিম হত্যাকান্ডের সাথে জড়িত বাচ্চু মিয়া নামে একজনকে মাধবদী থেকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকা থেকে একই দিনে ঘটনার সাথে জড়িত সহযোগী হৃদয়, সোহেল এবং নবী হোসেনকে গ্রেফতার করে মাধবদী থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

পুলিশ সুপার আরো জানান, গ্রেফতারের পর নবী হোসেনের বাড়ি থেকে ছিনতাইকৃত ব্যাটারি চালিত রিকশার ২টি ব্যাটারি, একটি চাকা এবং একটি হেডলাইট সংযুক্ত মিটার বক্স উদ্ধার করা হয়। এদের মধ্যে বাচ্চু মিয়া ৯ জুলাই এবং সোহেল, হৃদয় ও নবী হোসেন ১০ জুলাই ১৬৪ ধারায় নিজেদের দোষ স্বীকার করে নরসিংদীর বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। তারা বর্তমানে জেল হাজতে রয়েছে।

সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ফজল-ই খুদা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শামসুল আরেফিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কেএম শহিদুল ইসলাম সোহাগ, মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান ও উপপরিদর্শক মো. রিয়াজ উদ্দিন রনি।

 
Electronic Paper