ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভাঙ্গায় গাছ কাটা নিয়ে সংঘর্ষে আহত ২০

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
🕐 ৫:১০ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৪

ভাঙ্গায় গাছ কাটা নিয়ে সংঘর্ষে আহত ২০

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের পীরের চর গ্রামে গাছ কাটা নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। শনিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে অন্তত আহত ১০ জনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ২ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুরুতর আহত আহতরা হচ্ছে কুদ্দুস শেখ (৫৮), সাইদুল মিয়া (৩০), আতিকুর মোল্লা (৫০), উজ্জ্বল মোল্লা (২৫), প্রান্ত মাতুব্বর (২২), রুহুল আমিন (৩৫), সুমন মাতুব্বর (৩০), রাজু মাতুব্বর (২৫) ও চুন্নু শেখ (৩২)। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ওই গ্রামের চুন্নু শেখ ও সেকেন মাতুব্বরের সাথে প্রতিবেশী ওসমান মাতুব্বর ও আবু মাতুব্বরের একটি বাড়ির জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। নিয়ে ইতপূর্বে দুই পক্ষের মধ্যে কয়েক দফা সালিশ বৈঠকে হয়। সালিশে ২ পক্ষের মধ্যে সমান অংশ হারে বন্টন করে দেওয়া হয়। ওই জায়গা থেকে ওসমান মাতুব্বরের লোকজন তার অংশ থেকে বেশ কিছু গাছ কেটে নেয়। বাকি অংশ থেকে শনিবার সকালে আবু মাতুব্বর বেশ কিছু গাছ কেটে নেয়। পরে জায়গার মধ্যে চুন্নু শেখের পক্ষীয় সেকেন শেখ জায়গা পাবে বলে দাবি করে গাছ কাটতে বাধা দেয়। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি এবং সংঘর্ষে রুপ নেয়। এসময় উভয় পক্ষ ঢাল, সরকি, কাতরা, ইট পাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া ইট পাটকেল নিক্ষেপকালে এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। এসময় চারটি বাড়ি ভাংচুরের শিকার হয়। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এব্যাপারে স্থানীয় শহীদ মাতুব্বর জানান, আমাদের একটি বাড়ির জায়গা নিয়ে আবু মাতুব্বরের সাথে দীর্ঘদিন ধরে মামলা মোকাদ্দমা চলে আসছিল। পরে আমরা আবু মাতুব্বরের সাথে আপোষ মীমাংসা হওয়া সত্যেও তারা জায়গা দাবি করে গাছ কাটতে বাধা দেয়। এ নিয়ে চুন্নু শেখের লোকজন আমাদের উপরে অন্যায়ভাবে হামলা করেছে।

এব্যাপারে ভাঙ্গা থানার এসআই রাকিব জানান, পীরেরচর গ্রামের ওসমান ও চুন্নু গ্রুপের লোকজন গাছ কাটা নিয়ে সংঘর্ষে জড়িয়েছে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 
Electronic Paper