ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টঙ্গীতে শিল্প কারখানা ধ্বংসের অপশক্তিকে প্রতিহত করতে বিএনপির অবস্থান

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
🕐 ৬:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০২৪

টঙ্গীতে শিল্প কারখানা ধ্বংসের অপশক্তিকে প্রতিহত করতে বিএনপির অবস্থান

টঙ্গীর বিসিকে শিল্প কারখানা ধ্বংসের অপশক্তিকে প্রতিহত করতে দিনভর অবস্থান কর্মসূচি পালন করেছে গাজীপুর মহানগর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার বেলা ১০টা থেকে টঙ্গী বিসিক শিল্প এলাকায় পুলিশের পাশাপাশি বিএনপি নেতাকার্মীরা অবস্থান নেন।

এসময় গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এম মঞ্জরুল করিম রনি, টঙ্গী পূর্ব থানা বিএনপির সভাপতি সরকার জাবেদ আহমেদ সুমন, সাধারণ সম্পাদক গাজী সালাউদ্দিন, গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, টঙ্গী পূর্ব থানা যুবদলের আহবায়ক আকবর হোসেন ফারুক, টঙ্গী পূর্ব থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সিরাজুল ইসলাম সাথী, রাশেদুল ইসলাম বাবু, গাজী আমান উল্লাহসহ শতাধিক বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিএনপির নেতাকর্মীদের সাথে টঙ্গী পূর্ব থানা ও শিল্প পুলিশ উপস্থিত ছিলেন।

এসময় গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এম মঞ্জরুল করিম রনি বলেন, বিভিন্ন শিল্প কারখানায় পলাতক আওয়ামী লীগের প্রেতাত্মা ভর করেছে। প্রেতাত্মাদের উস্কানীতে একটি স্বার্থান্বেষী মহল বিশৃঙ্খলা সৃষ্টি করে বর্তমান সরকারকেও অস্থিতিশীল করতে চায়। বিএনপি এই সরকারকে পূর্ন সমর্থন জানিয়ে সব ধরণের সহযোগিতা করে একটি সুন্দর জাতীয় নির্বাচন অনুষ্ঠান করতে চায়। এই কাজে সকলের সহযোগিতা চান তিনি।

এদিকে, চাকরি স্থায়ীকরণ, বেতন বৃদ্ধি, দুই কর্মকর্তার পদত্যাগসহ আট দফা দাবি আদায়ের লক্ষে গতকাল পর্যন্ত টানা তিন দিন ধরে বাটা সু কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে। স্থায়ী ও অস্থায়ী প্রায় ৬ শতাধিক শ্রমিক একত্রে টঙ্গী বাজার এলাকায় কারখানার মূল ফটকের সামনে এ বিক্ষোভ করে।

অপরদিকে, নিযোগের ক্ষেত্রে নারী-পুরুষ সমান অধিকারের দাবিতে কর্মহীন কয়েকশ শ্রমিক গতকাল সকাল ১০টা থেকে গাজীপুরা বাসষ্ট্যান্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক আধাঘন্টাব্যাপী অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে পুলিশের মধ্যস্থতায় মহাসড়ক থেকে চলে যায় অবরোধকারীরা।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন বলেন, বিশৃঙ্খলা ঠেকাতে বিসিকে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীরা রয়েছে। টঙ্গীর বিভিন্ন স্থানে পুলিশী টহল জোরদার করা হয়েছে।

 
Electronic Paper