ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মানিকগঞ্জে গ্রেফতার

শফিকুল ইসলাম সমন, মানিকগঞ্জ
🕐 ৯:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০২৪

কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মানিকগঞ্জে গ্রেফতার

হাইসিকিউরিটি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার হতে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. হৃদয় ওরফে মানিককে (৩৫) মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানা এলাকা হতে গ্রেফতার করেছে সিপিসি-৩, র‌্যাব-৪ মানিকগঞ্জ।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ব্যাব-৪, সিপিসি-৩, মানিকগঞ্জ কার্যালয় থেকে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। এর আগে বুধবার ভোরে দৌলতপুরের দূর্গম কাশিদারামপুর চর থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হৃদয় জেলার দৌলতপুর উপজেলার ব্রাহ্মন্দী গ্রামের মেহের আলী শেখের ছেলে।

র‌্যাব জানায়, গত ৬ আগস্ট হৃদয় কাশিমপুর কেন্দ্রীয় কারগার থেকে পালিয়ে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল। গত পরশু তিনি কাশিদারামপুর চরে তার বোনের বাড়িতে অবস্থান করছিলেন। পরে গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব-৪ সিপিসি-৩ এর আভিযানিক দল তাকে গ্রেফতার করে। ২০২০ সালের ১৭ মে সাটুরিয়া উপজেলার দ্বিমুখা গ্রামে আরিফ নামের এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে হৃদয়। ২০২২ সালের ৮ আগষ্ট ওই মামলায় বিজ্ঞ আদালত হৃদয়কে মৃতুদণ্ড প্রদান করেন। এরপর থেকেই হৃদয় কাশিমপুর কারাগারে বন্দি ছিল। বৈষ্যমবিরোধী
ছাত্রআন্দোলনের ওই সময় সে কারাগার থেকে পালিয়ে যায়।

র‌্যাবের কোম্পানি কমান্ডার আরিফ হোসেন জানান, গ্রেফতার হৃদয়কে যথাযথ আইনি প্রক্রিয়ায় সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

 
Electronic Paper