ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪ | ২২ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কোটি টাকা আত্মসাৎ, ঋণদান সমবায় সমিতির এমডিসহ গ্রেফতার ২

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ১:০৪ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০২৪

কোটি টাকা আত্মসাৎ, ঋণদান সমবায় সমিতির এমডিসহ গ্রেফতার ২

রাজধানীর বংশাল থানা এলাকায় রূপালী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি. এর গ্রাহকদের কোটি টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ডিএমপির বংশাল থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- মো. সাজ্জাদ খান (এমডি) ও সৈয়দ জাফর আলী (ম্যানেজার)। রবিবার (৬ অক্টোবর) রাতে খুলনার খানজাহান আলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে বংশাল থানা পুলিশের একটি টিম।

আজ সোমবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তালেবুর রহমান বলেন, বংশালের আরমানিটোলায় রূপালী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি. নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। যার এমডি গ্রেফতারকৃত সাজ্জাদ ও ম্যানেজার জাফর আলী। ভিকটিম পূর্ব পরিচয়ে তাদের প্রতিষ্ঠানে বিভিন্ন মেয়াদে তার পরিবারের সদস্যদের নামে দুই কোটি ১৭ লক্ষ টাকার এফডিআর ও ২২ লক্ষ টাকার ডিপিএস খোলেন যা মেয়াদান্তে পূর্ণ হওয়ার কথা। শর্ত অনুযায়ী এর লভ্যাংশ গত ২৬ সেপ্টেম্বর দেওয়ার কথা থাকলেও প্রতিষ্ঠানটি তা দেয়নি। ভিকটিম ৩০ সেপ্টেম্বর তাদের অফিসে গিয়ে দেখেন সেখানে তালা দেওয়া এবং তাদের মুঠোফোন বন্ধ। পরবর্তী সময়ে গত ১ অক্টোবর ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে বংশাল থানায় একটি প্রতারণার মামলা রুজু হয়।

মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় অবস্থান শনাক্ত করে দিবাগত রাতে খুলনার খানজাহান আলী এলাকায় অভিযান চালিয়ে এই দুইজনকে গ্রেফতার  করা হয়। প্রতারণার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

খোলা কাগজ/এমএস

 
Electronic Paper