ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪ | ২২ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শ্রমিক অসন্তোষ

গজারিয়ায় ৮ দফা দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
🕐 ৪:২৪ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০২৪

গজারিয়ায় ৮ দফা দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

আট দফা দাবিতে মুন্সীগঞ্জের গজারিয়ায় কর্মবিরতি দিয়ে হাসান রাবার ইন্ডাস্ট্রিজ (প্রা.) লিমিটেডের প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করে প্রতিষ্ঠানটিতে কর্মরত শ্রমিকরা।

আজ সোমবার সকালে খবর নিয়ে জানা যায়, কাজে যোগ না দিয়ে প্রতিষ্ঠানটির প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে প্রতিষ্ঠানটিতে কর্মরত ৫ শতাধিক শ্রমিক। বিকাল পর্যন্ত কর্মসূচি অব্যাহত রাখেন তারা।

আন্দোলনরত শ্রমিক স্বপন মিয়া বলেন, বাৎসরিক ইনক্রিমেন্ট, কর্মক্ষেত্রে শ্রমিকদের নিরাপত্তা, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সুদীপ্ত গোস্বামীর পদত্যাগ সহ ৮ দফা দাবিতে তারা আন্দোলন করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কর্মসূচি চালিয়ে যাবেন। প্রয়োজনে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কও অবরোধ করবেন।

প্রতিষ্ঠানটিতে কর্মরত আরেক শ্রমিক ইসমাইল হোসেন, আমাদের দাবি দাওয়ার ব্যাপারে আমরা অসংখ্যবার আমাদের প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তাদের জানিয়েছিলাম। আমাদের আশ্বাস দেওয়া ছাড়া তারা কিছুই করে নাই। বাধ্য হয়ে আজ আমরা পথে নেমেছি।

বিষয়টি সম্পর্কে প্রতিষ্ঠানটিরর ব্যবস্থাপক (এডমিন) নাসির উদ্দিন বলেন, একটা ভুল বোঝাবুঝির কারণে আজকের এই অবস্থা তৈরি হয়েছে। বিষয়টি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষককে জানিয়েছি। তাদের পরামর্শ অনুযায়ী বিষয়টি নিয়ে আমাদের একটি মিটিং চলছে। মিটিং শেষ হওয়া মাত্রই শ্রমিকদের আমাদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। আমরা বিষয়টির শান্তিপূর্ণ সমাধান চাই।

কেকে/এজে

 
Electronic Paper