ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যে চেয়ারম্যান তিন বছরে অফিস করেছে মাত্র ১ দিন

অনলাইন ডেস্ক
🕐 ৭:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৪

যে চেয়ারম্যান তিন বছরে অফিস করেছে মাত্র ১ দিন

২০০১ সালের নির্বাচনে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মোচনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এমদাদ হোসেন মোল্লা। তবে বেশির ভাগ সময় থাকেন ঢাকার বাসায়। মাঝে মধ্যে গ্রামে আসলেও ইউপি সদস্যদের বাদ দিয়ে কাজ করেন নিজের বাড়িতে।

অভিযোগ উঠেছে, দায়িত্ব পাওয়ার পর বিভিন্ন প্রকল্পের দুর্নীতি করে অর্থ হাতিয়ে নেন তিনি। অনিয়ম ও আর স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে কেউ কথা বললে পেশি শক্তি প্রয়োগ করতেন।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর তার বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছে এলাকাবাসী। সম্প্রতি জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন ঐ ইউনিয়ন পরিষদের ১২ জন সদস্যের মধ্যে ৮ জন।

ইউনিয়ন পরিষদের এক সদস্য জানান, তিন বছরে আজ পর্যন্ত কোনদিন পরিষদে গিয়ে বিচার করেন নি। ওনার বাড়িতে উনি বিচার ব্যবস্থা করেছেন।

অন্য এক সদস্য জানান, ওনার একটা সন্ত্রাসী বাহিনী আছে। সেই বাহিনীটি দিয়ে ওনার বিরুদ্ধে অন্যায়ের প্রতিবাদ যে করে তাকেই আক্রমন করেন।

এছাড়া আরো এক সদস্য বলেন, উনি আমাদের সঙ্গে কখোনো বসেন না, মিটিংও করেন না। আমরা জনগণকে কোনো সেবাও দিতে পারি না।

চেয়ারম্যান নিয়মিত পরিষদে না আসায় সেবা কার্যক্রম ব্যাহত হয় জানিয়ে এক ভুক্তভোগী বাসিন্দা জানান, ‘কেরানি সাহরের কাছে জিজ্ঞেস করলে বলে চেয়ারম্যান সাহেব ঢাকায়। আরেক ব্যক্তি জানায় পরিষদে এসে জীবনেও চেয়ারম্যানকে দেখলাম না।’


ভুক্তভোগী এক সেবাগ্রহীতা বলেন, ‘বয়স্ক ভাতা, বিধবা ভাতা, এমনকি সার্টিফিকেটে সই নিতে আসলেও একদিনের যায়গায় ৫ দিন ঘুরতে হয়। সে (চেয়ারম্যান) তো থাকে না, সে থাকে ঢাকায়।’

তবে নিরাপত্তার অযুহাতে ইউনিয়ন পরিষদের না যাওয়ার অযুহাত দেখিয়ে অভিযুক্ত চেয়ারম্যান ফোন কলে জানান, ইউনিয়ন পরিষদে আমার উত্তরটা সচিব জানে। আমার জানের নিরাপত্তা কে দিবে? ডিসি অফিসে দরখাস্ত দেওয়া আছে আমার জানের নিরাপত্তার।

তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে জেলা প্রশাসক জানান, তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেব। তিনি যদি অভিযোগে দোষী সাব্যস্ত হয় অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, মোচনা ইউনিয়েনের বাসিন্দা প্রায় ২৫ হাজার।

কেকে/এজে

 
Electronic Paper