ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ১৯ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২৪ ঘণ্টায়ও খোঁজ মেলেনি নৌকা ডুবিতে নিখোঁজ ছাত্রীর

কলি হাসান, দুর্গাপুর (নেত্রকোনা)
🕐 ৮:৩৪ অপরাহ্ণ, জুলাই ০৫, ২০২৪

২৪ ঘণ্টায়ও খোঁজ মেলেনি নৌকা ডুবিতে নিখোঁজ ছাত্রীর

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সোমেশ্বরী নদীতে নৌকা ডুবিতে রেখা আক্তার (১৭) নামে মাদ্রাসা ছাত্রী নিখোঁজের ২৪ ঘন্টা পার হলেও তাকে উদ্ধার করতে পারেনি ডুবুরি দল।

শুক্রবার (৫ জুলাই) দুপুরে নিখোঁজের উদ্ধারকাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন দুর্গাপুর ফায়ার সার্ভিসের লিডার মুহাম্মদ আলী। এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুরে সোমেশ্বরী নদীর কেরনখলা-খালিশাপাড়া ফেরিঘাটে নৌকা ডুবির ঘটনা ঘটে।

নিখোঁজ রেখা আক্তারের বাড়ি দুর্গাপুর উপজেলার বিরিশিরি ইউনিয়নের খালিশাপাড়া গ্রামে। তার বাবার নাম মহরম মিয়া। সে কেরনখলা মহিলা মাদ্রাসার ছাত্রী ছিল।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ধারণক্ষমতার বেশি যাত্রী তোলায় ও নৌকার নিচে ছিদ্র দিয়ে পানি ঢোকায় নৌকাটি ডুবে যায়। এসময় নৌকায় থাকা যাত্রীরা স্থানীয়দের সহযোগিতায় রক্ষা পায়। কিন্তু তাদের মধ্যে মাদরাসা ছাত্রী রেখা আক্তার নিখোঁজ হয়। ওইদিন রাতে ময়মনসিংহ থেকে আসা ডুবুরি দল উদ্ধার কার্যক্রম চালায়। তবে রাত হয়ে যাওয়ায় পরদিন শুক্রবার পূনরায় সকাল সাড়ে ৭টার থেকে উদ্ধার কাজ শুরু করে ডুবুরি দল। তবে এ পর্যন্ত ২৪ ঘন্টা পার হয়ে গেলেও নিখোঁজের সন্ধান মেলেনি।

এ নিয়ে দুর্গাপুর ফায়ার সার্ভিসের লিডার মুহাম্মদ আলী আজ বিকেল তিনটার দিকে জানান, গতকাল রাতে প্রথমবার উদ্ধারকাজ চলে। রাতে ডুবুরি দল কাজ করতে পারে না বিধায় পুনরায় দ্বিতীয় ধাপে আজ শুক্রবার সকাল থেকে শুরু হয় উদ্ধারকাজ। ডুবুরি দলের লিডার সফিকুল ইসলামের নেতৃত্বে এখনো উদ্ধার কাজ চলমান রয়েছে।

 
Electronic Paper