ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্লোগানে উত্তাল বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
🕐 ২:১৫ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২৪

স্লোগানে উত্তাল বশেমুরবিপ্রবি

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যের প্রতিবাদে  মধ্যরাতে বিক্ষোভ মিছিলে উত্তাল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা৷

রবিবার ১৪ জুলাই রাত সাড়ে ১১টায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিলটি শুরু করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের ছেলেদের ৩টি হল থেকে ও আশপাশের মেসে থাকা ছেলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের হল চত্বরে এসে জমা হয়। এ ছাড়াও রাত দেড়টাই মেয়েদের দুই হল থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়।

এসময় তারা বিশ্ববিদ্যালয়ের লিপুজ চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়ে শেষ করেন এবং সেখানে কিছু সময় ধরে স্লোগান দেন।

এ সময় শিক্ষার্থীদের, ‘তুমি কে আমি কে রাজাকার রাজাকার’, ‘কে বলেছে কে বলেছে, সরকার সরকার’ 'চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার' স্লোগানে মুখরিত হয় পুরো বশেমুরবিপ্রবি  ক্যাম্পাস। 

আন্দোলনে  উপস্থিত কৃষি বিভাগ ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী জসিম বলেন,"আমরা জানি একটা শিক্ষার্থী বাঁচলে একটি পরিবার বাঁচে। আমরা সেই অধিকারটাই চেয়েছিলাম কিন্তু সরকার আমাদের সেই অধিকার না দিয়ে আমাদের বলেছে রাজাকার। আমরা মনে নিলাম আমরা রাজাকার, আমরা মেধাবী রাজাকার। আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো এবং তা আরো কঠোর থেকে কঠোরতর হবে।"

প্রসঙ্গত, রবিবার ১৪ জুলাই এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা কোটা পাবে না, তাহলে কি রাজাকারের নাতিরা কোটা পাবে? তা তো আমরা দিতে পারি না।' প্রধানমন্ত্রীর এ উক্তিকে ঘিরে প্রতিবাদ জানিয়ে রাতে বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা।

 
Electronic Paper