ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিজয় একাত্তর হলে শিক্ষার্থীদের মারধরের অভিযোগ

ঢাবি প্রতিনিধি
🕐 ২:২৮ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২৪

বিজয় একাত্তর হলে শিক্ষার্থীদের মারধরের অভিযোগ

কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত থাকার সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের শিক্ষার্থীদের মারধরের অভিযোগ উঠেছে বিজয় একাত্তর হল ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যার পর থেকে রাত ৯টা পর্যন্ত বিজয় একাত্তর হলের প্রবেশদ্বারে এই ঘটনা ঘটে।

এক শিক্ষার্থী কালের কণ্ঠকে বলেন, ‘আমি টিএসসি থেকে হলে আসছিলাম। তারপর ছাত্রলীগ আমাকে হল গেটে আটকায় এবং আমার মোবাইল ও আমার মেসেঞ্জারে গিয়ে আর্কাইভ সেকশন চেক করে। সেখানে আমাদের ডিপার্টমেন্টের একটি ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ গ্রুপ দেখতে পেয়ে আমাকে মারধর করতে থাকে। আমাকে পেছন থেকে বাঁশ ও লাঠি দিয়ে মারতে শুরু করে বলে দাবি করেন ওই শিক্ষার্থী’।

এই ঘটনা নিয়ে বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ আবদুল বাছিরের সঙ্গে ওই শিক্ষার্থী ও কয়েকজন সাংবাদিক কথা বললে তিনি বলেন, ‘আসলে ছাত্রদের এ বয়সে রক্ত গরম থাকে, তাই হয়তো তারা এ কাজ করতে পারে। আমি তাদেরকে বুঝানোর চেষ্টা করছি।

জানা যায়, যেসকল শিক্ষার্থী সন্ধ্যার পরে হলে ঢুকছে তাদের ফোন চেক করা হচ্ছে, জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

হলের শিক্ষার্থীদের প্রবেশ করার সময় মারধর করা হচ্ছে বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে জানালে ১১টা ৪০-এর দিকে উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল, প্রো-উপাচার্য অধ্যাপক ড. শীতেশ চন্দ্র বাছার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতিসহ বেশ কয়েকজন শিক্ষক ও বিশ্ববিদ্যালয় কর্মকর্তা কর্মচারী বিজয় একাত্তর হলে আসেন। এসময় তাকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরা ভিডিওটি দেখানো হয়। ভিডিওটি বিজয় একাত্তর হলের হলেও সেখানে উপস্থিত থাকা বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সেটি অস্বীকার করেন। তখন উপাচার্য হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের সতর্ক থাকার কথা বলেন।

 
Electronic Paper