ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজশাহীতে রোডমার্চ টু জিরোপয়েন্ট কর্মসূচি পালিত

রাবি প্রতিনিধি
🕐 ৩:৪৯ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৪

রাজশাহীতে রোডমার্চ টু জিরোপয়েন্ট কর্মসূচি পালিত

রাজশাহীতে বৃহস্পতিবার (১৫ আগস্ট) নগরীর জিরোপয়েন্টে 'রোডমার্চ টু জিরোপয়েন্ট' কর্মসূচি পালিত হয়েছে। এসময় বক্তারা ক্ষমতাচ্যুত সরকারকে পুনরায় ধর্মীয় বিভেদ সৃষ্টির চেষ্টা না করার কঠোর হুশিয়ারি দেন।

কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক সানজিদা ঢালি বলেন, স্বৈরাচার সরকার আমাদের ভাইদের গুলি করে হত্যা করেছে জুলাই মাসে। জুলাই মাসে সারাদেশে ইন্টারনেট বন্ধ করে যে গণহত্যা চালিয়েছিল তা আমরা ঘরে বসে জানতেও পারিনি, এমনকি সংবাদমাধ্যমেও তা আসতে দেওয়া হয়নি। কিন্তু তারা বলে আগস্ট মাস নাকি শোকের মাস। আমি বিশ্বাস করি আগস্ট মাস শোকের হতে পারেনা, শোকের মাস হচ্ছে জুলাই।

তিনি বলেন, এই স্বৈরাচার সরকার বিভিন্ন প্রপাগাণ্ডা চালিয়ে আবার দেশে এসে তাদের স্বৈরাচারী রাজনীতি চালু করতে চাচ্ছে। তারা চাচ্ছে ধর্মের উপর ভিত্তি করে সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রপাগাণ্ডা ছড়িয়ে বাংলাদেশে আসতে। কিন্তু তাদের বুঝতে হবে বর্তমান বাংলাদেশে ধর্মের নামে বিভেদ ছড়িয়ে রাজনীতি করার দিন শেষ।

রাবির অন্যতম সমন্বয়ক মেহেদী সজিব বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সারাদেশে মানুষ সাড়া দেওয়ায়, আমরা ফ্যাসিস্ট হাসিনাকে পদত্যাগ করাতে পেরেছি। এই বাংলার বুকে সন্ত্রাসীদের জায়গা হতে পারে না। আস্তিক, নাস্তিক, হিন্দু, মুসলমান ও সংখ্যালঘুরা নেমেছে। শেখ হাসিনা তুমি কোথায়? বাংলার আনাচে-কানাচে সবাই এখন একতাবদ্ধ। আমার ভাই এর রক্ত এখনো শুকায় নাই। এই অবস্থায় তোমার বিচার না করে আমরা ছাত্র-জনতা থামবো না।

সরেজমিনে দেখা যায়, ‘আয়না ঘরের আয়নাবিবি, খুন করে তুই কই পালাবি’, ‘আয়না ঘরের ডাইনিবুড়ি, দিল্লিতে যার শশুর বাড়ি’ ‘টুঙ্গিপাড়ার গোলাপি, আর কতকাল জ্বালাবি’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেব রক্ত’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’,‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’, ‘মেধা না স্বৈরাচার, মেধা মেধা’সহ বিভিন্ন প্রতিবাদী স্লোগানে উত্তাল হয়ে ওঠে চারপাশ।

এসময় আন্দোলনে শিক্ষক, শিক্ষার্থীসহ সকল পেশার প্রায় সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।

 
Electronic Paper