ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষকে জোরপূর্বক পদ্যত্যাগ করালো শিক্ষকরা

নিজস্ব প্রতিনিধি
🕐 ৫:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০২৪

হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষকে জোরপূর্বক পদ্যত্যাগ করালো শিক্ষকরা

উত্তরা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. মুহাম্মদ আবদুল আলীমকে প্রাণনাশের ভয়ভীতি ও হুমকি প্রদান করে নিবাচনী পরীক্ষা চলাকালীন জোর করে পদত্যাগে বাধ্য করা হয়েছে।

গত ২২ আগষ্ট উত্তরা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কতিপয় শিক্ষক অধ্যক্ষ ডা. মুহাম্মদ আবদুল আলীমের কক্ষে প্রবেশ করে শারিরিকভাবে লাঞ্ছিত করে এবং সাদা কাগজে স্বাক্ষর করিয়ে তাকে আবরুব্ধ করে। সেই সঙ্গে অধ্যক্ষের ব্যক্তগত ব্রিফকেস ও ব্যবহারের বিভিন্ন জিনিসপত্র, টাকা ও প্রয়োজনীয় কাগজ জোর করে রেখে দেয়। পরে কক্ষে তালা মেরে আনন্দ-উল্লাস করতে থাকে।

দীর্ঘদিন যাবৎ একটি কুচক্রি মহল ডা. মুহাম্মদ আবদুল আলীমকে প্রতিষ্ঠানের অধ্যক্ষের পদ থেকে সরানোর জন্য নানা কৌশল অবলম্বন করলেও তার সততা ও একনিষ্ঠার কারণে প্রতিবারই মহলটি বিফল হয়।

এর আগেও আবদুল আলীমের বিরুদ্ধে প্রতিষ্ঠানের নানা অনিয়মের গুজব রটালেও তা কোনোভাবেই মেনে নেননি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

মুহাম্মদ আবদুল আলীমকে অধ্যক্ষের পদ থেকে সরানোর পরে প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মধ্য অসন্তোষ বিরাজ করছে।

নাম প্রকাশ না করার শর্তে কিছু শিক্ষার্থী জানান, অধ্যক্ষ আব্দুল আলিম একজন খুব ভালো মনের মানুষ। প্রতিষ্ঠানের জন্য সব সময় নিবেদিতপ্রাণ। তার জন্য উত্তরা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার পরিবেশ ও মান অনেক উন্নত হয়েছে। আমরা আবার আব্দুল আলিমকে অধ্যক্ষ হিসেবে পেতে চাই।

ডা. মুহাম্মদ আবদুল আলীম জানান, ইতোমধ্যে আমি থানা, ঢাকা বিভাগীয় কমিশনার ও শিক্ষা বোর্ডে বিষয়টি জানিয়েছি। আশা রাখি আমি ন্যায় বিচার পাবো।

 
Electronic Paper