ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হাবিপ্রবির মার্কেটিং বিভাগে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল

নাঈম ইসলাম সংগ্রাম, হাবিপ্রবি
🕐 ৩:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৪

হাবিপ্রবির মার্কেটিং বিভাগে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মার্কেটিং বিভাগের আয়োজনে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ ভবনের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির ৩০৫ নং কক্ষে ফেস্টিভ্যালটি অনুষ্ঠিত হয়।

ফেস্টিভ্যাল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির জরুরি আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. হাসান ফুয়াদ এল-তাজ।

আরো উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার প্রফেসর ড. এম জাহাঙ্গীর কবির, প্রক্টর প্রফেসর ড. মো. শামছুজ্জোহা, বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির ডিন প্রফেসর মো. মামুনার রশিদ, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. জামাল উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন, বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, প্রশাসনিক দায়িত্বে থাকা বিভিন্ন শিক্ষকবৃন্দ, মার্কেটিং বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ এবং মার্কেটিং বিভাগের এমবিএ ১৫ ব্যাচের শিক্ষার্থীরা।

ফিতা কেটে ফুয়াদ এল তাজ অনুষ্ঠান আয়োজিত কক্ষে প্রবেশ করেন। অনুষ্ঠানের শুরুতে প্রথমেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক সেখ মোহাম্মদ শহিদ উজ জামান। এরপর অতিথিবৃন্দ কেক কাটা শেষে স্টল পরিদর্শন করেন এবং স্টলের খাবার খেয়ে দেখেন। স্টল পরিদর্শন শেষে তারা নাম্বার প্রদানের ভিত্তিতে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

মার্কেটিং বিভাগের প্রফেসর ড. আবুল কালামের নির্দেশনায় মার্কেটিং বিভাগের এমবিএ ১৫ ব্যাচের শিক্ষার্থীরা এই ট্যুরিজম এন্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল আয়োজন করে।

আয়োজনে মার্কেটিং মেরিটস, মার্কেটিং বাজ, ক্যাপ্টেন অব কমার্স, মার্কেটিং ম্যাভ্রিক্স ও মার্কেটিং ম্যানিয়া নামের ৫টি প্রতিযোগী দল অংশগ্রহণ করে। আয়োজনে অংশ নেওয়া দলগুলো বিভিন্ন রকমের খাবারের আয়োজন করে। তাদের খাবারের আয়োজনে ছিলো বিভিন্ন রকমের চাইনিজ, বাংলা ও মিষ্টান্ন জাতীয় খাবার।

ফেস্টিভ্যালটিতে প্রথম স্থান অর্জন করেন মার্কেটিং মেরিটস, দ্বিতীয় স্থান অর্জন করেন বাজ মার্কেটিং, তৃতীয় স্থান অর্জন করেন ক্যাপ্টেন অব কমার্স এবং যৌথভাবে চতুর্থ স্থান অর্জন করেন মার্কেটিং ম্যাভ্রিক্স এবং মার্কেটিং ম্যানিয়া।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. হাসান ফুয়াদ এল-তাজ বলেন, আজকের যে আয়োজন ছিলো তা কোনো ফাইভ স্টার হোটেলের কোনো অংশে কম নয়। প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে তারা সকলেই অনেক ভালো ভালো আয়োজন করেছে। খুব সামান্য ব্যবধানের মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হয়েছে। আসলে এটি কোনো বিষয় না। এখান থেকে আমরা যে শিক্ষা অর্জন করতে পারবো সেটিই প্রধান। আমি প্রত্যাশা করছি যে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা দেশ বিদেশে বিভিন্ন নামিদামি এবং বিভিন্ন সরকারি দপ্তরে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে দেশবাসীর সেবায় নিজেকে নিয়োজিত করবে।

ফেস্টিভ্যালের প্রধান মার্কেটিং বিভাগের প্রফেসর ড. আবুল কালাম বলেন, আমরা নতুন কিছু শেখানো চেষ্টায় থাকি সবসময়। মার্কেটিং বিভাগ সবসময়ই ডায়নামিক করার চেষ্টা করে থাকে। তারই ধারাবাহিকতায় প্রথমবারের মতো এই ট্যুরিজম এন্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হলো। মার্কেটিং বিভাগের আয়োজনে ভবিষ্যতে আরো ভালো ভালো আয়োজন অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

 
Electronic Paper