ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪ | ১০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ববিতে প্রথম নারী উপাচার্য শুচিতা শরমিন

ডালিয়া হালদার, ববি
🕐 ১০:৫৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৪

ববিতে প্রথম নারী উপাচার্য শুচিতা শরমিন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. শুচিতা শরমিন। তিনি বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য।সোমবার (২৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে বরিশাল বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শুচিতা শরমিনকে নিয়োগ করা হল। উপাচার্য হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে বলে উল্লেখ করা হয়।

ড. শুচিতা শারমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক। এখানে তিনি ২০০৩ সালে প্রভাষক হিসাবে তার কর্মজীবন শুরু করেন। তিনি ডেভেলপমেন্ট স্টাডিজে পিএইচডি ডিগ্রি নিয়েছেন। তার প্রকাশিত ৪৫টিরও বেশি নিবন্ধ ও তিনটি গ্রন্থ রয়েছে।প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর ছাত্রদের চাপের মুখে পড়ে পদত্যাগ করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। অধ্যাপক শুচিতা তার স্থলাভিষিক্ত হয়েছেন।

 
Electronic Paper