ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪ | ২১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নতুন হল নির্মাণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

শাবিপ্রবি প্রতিনিধি
🕐 ৪:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০২৪

নতুন হল নির্মাণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

আবাসিক সমস্যা নিরসন করতে নতুন হল নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। একইসাথে দ্রুত সময়ের মধ্যে পরীক্ষার রুটিন প্রকাশের দাবি জানিয়েছেন তারা।

আজ রোববার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা বলেন, দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে শাবিতে প্রয়োজনের তুলনায় আবাসিক হলের সংখ্যা খুবই কম। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের যথেষ্ট জায়গা রয়েছে আবাসিক হল নির্মাণের জন্য। বর্তমানে শাবিতে শিক্ষার্থী রয়েছে প্রায় বারো হাজার, সেই তুলনায় ৩০ শতাংশ শিক্ষার্থীর জন্য আবাসিক হলের সিট রয়েছে। বাকি ৭০ শতাংশ শিক্ষার্থী ক্যাম্পাসের বাহিরে অবস্থান থাকছে। ফলে শিক্ষার্থীরা অর্থনৈতিক সমস্যাসহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হন।

তারা আরো বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী মধ্যবিত্ত পরিবারের সন্তান। তাদের সামর্থ্য নেই বাহিরে থেকে পড়ালেখা করার। তাই নতুন প্রশাসনের কাছে আমাদের অনুরোধ দ্রুত সময়ের মধ্যে আবাসিক হল নির্মাণ করে সমস্যার সমাধান করা হোক।

দ্রুত সময়ে পরীক্ষা শুরুর দাবি জানিয়ে বক্তারা বলেন, দীর্ঘ চার মাসের অধিক সময় ধরে ক্যাম্পাস বন্ধ থাকার কারণে পরীক্ষা শুরু হয়নি। সেশন জট কাটিয়ে উঠতে বিভাগগুলোর উচিত রুটিন প্রকাশ করে দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা শুরু করা।

এসময় বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাকিল মিয়া, সমাজকর্ম বিভাগের আজাদ শিকদার, গণিত বিভাগের ওবায়দুল্লাহ এবং বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের দেলোয়ার হোসেন ও আব্দুল্লাহ মোহাম্মদ সাদ।

কেকে/এজে

 
Electronic Paper