ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪ | ২২ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নবীনদের পদচারণায় মুখরিত ঢাকা কলেজ ক্যাম্পাস

ঢাকা কলেজ প্রতিনিধি
🕐 ৬:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০২৪

নবীনদের পদচারণায় মুখরিত ঢাকা কলেজ ক্যাম্পাস

নবীন বরণ অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ঢাকা কলেজ ক্যাম্পাস। প্রায় ১৯ একরের এই ক্যাম্পাস সারা বছর নানা ধরনের সাংস্কৃতিক উৎসবে মুখরিত থাকলেও আজ সোমবার থেকে সেই সৌন্দর্যের মাত্রাটা আরো বেড়েছে নবীন শিক্ষার্থীদের পদচারণায়।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা হাজার হাজার নবীনদের পদচারণায় মুখর এখন ঢাকার প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠ।

আজ সোমবার সকাল থেকে ঢাকা কলেজ ক্যাম্পাস মুখরিত হয়ে উঠে নবীনদের পদচারণায়। এদিন বিভিন্ন বিভাগে নবীনদের বরণ করে নেওয়ার আয়োজন হয়।

এসময় ভর্তি কার্যক্রমের নানা চড়াই-উতরাই পেরিয়ে ক্লাসে অংশ নিতে পেরে আনন্দিত শিক্ষার্থীরা। বিজয় চত্বর, শহিদ মিনার, পুকুরপাড় ঐতিহাসিক স্থানগুলোতে নবীন শিক্ষার্থী ও অভিভাবকদের উপচে পড়া ভীড় চোখে পড়ে।

সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী মোহাম্মদ সোহাগ বলেন, আমি অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম কবে আমার সহপাঠীদের সাথে মিলিত হব। কবে আমার নতুন বন্ধুদের সাথে আড্ডা দিব। অবশেষে আজকে আমরা ক্লাসে সমবেত হতে পেরেছি।

ব্যবসায় শিক্ষা অনুষদের নবীন শিক্ষার্থী রিফাত জানান, শিক্ষা জীবনে নতুন একটা অধ্যায়ের সূচনা হয়েছে আজ। এতো এতো প্রতীক্ষার পর ক্লাসে অংশ নিতে পেরে আমাদের অন্য রকম ভালো লাগা কাজ করছে।

কলা অনুষদের নবীন শিক্ষার্থী মাহফুজ আলম বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে প্রথমবারের মতো ক্লাসে অংশ নিলাম। খুবই নতুন একটা অভিজ্ঞতা। জীবনের পাতায় স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে রয়ে যাবে আজকের এ দিনটি।

কেকে/এজে

 
Electronic Paper