ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪ | ২৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দুর্নীতি-অনিয়মের অভিযোগে অধ্যক্ষ বিল্লালের অপসারণ দাবি

অনলাইন ডেস্ক
🕐 ৮:৩২ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০২৪

দুর্নীতি-অনিয়মের অভিযোগে অধ্যক্ষ বিল্লালের অপসারণ দাবি

মিরপুরের বশির উদ্দিন আদর্শ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বিল্লাল হোসেনের বিভিন্ন দুর্নীতি-অনিয়মের অভিযোগ তুলে তার অপসারণ দাবি করেছেন প্রতিষ্ঠানটির গভর্নিংবডির সদস্য, শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থী ও স্থানীয়রা। অনতিবিলম্বে তাকে অপসারণ করা না হলে কঠোর কর্মসূচি দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

আজ মঙ্গলবার শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রাঙ্গণে এক মুক্ত আলোচনা সভায় এ দাবি জানানো হয়। এতে বক্তব্য দেন প্রতিষ্ঠানটির গভর্নিংবডির সদস্য জামাল উদ্দিন আহমেদ, রিয়াজ উদ্দিন, খোরশেদুল আলম, মমিনুল হুদা, প্রাক্তন শিক্ষার্থী সাইফুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিল্লাল হোসেন ১৫ হাজার টাকা বেতনে প্রতিষ্ঠানটিতে যোগদান করে এখন অনিয়মতান্ত্রিকভাবে ১ লাখ ৯২ হাজার টাকা বেতন নেন। একজন পঞ্চম গ্রেডের কর্মকর্তা হয়ে কীভাবে এত টাকা বেতন গ্রহণ করেন তা বোধগম্য নয়।

এছাড়াও তিনি বেতনের আরও ৭৫ শতাংশ বাড়িভাড়া, ৬০ শতাংশ সিটিং অ্যালাউন্স এবং ৫০ শতাংশ সেমিস্টার ফি নেন। এ ছাড়াও সম্প্রতি অডিটরকে ঘুষ দেওয়ার নামে আরও ১ লাখ ৭৫ হাজার টাকা আত্মসাত করেছেন।

তারা আরও বলেন, অধ্যক্ষ হয়ে তিনি স্কুল ও কলেজ শাখাকে বিভক্ত করে ফেলেন। কলেজ শাখার শিক্ষকদের ৩৩ মাস ধরে বেতন বৈষম্যের শিকার করেন উদ্দেশ্যপ্রণোদিতভাবে।

তারা বলেন, বিধি অনুসারে গভর্নিংবডির সভাপতি ও সদস্যরা নিয়োগ পরীক্ষার সম্মানী ছাড়া আর কোনো পারিশ্রমিক নিতে পারবেন না। অথচ অধ্যক্ষ গভর্নিংবডির সবার জন্য সিটিং অ্যালাউন্স পাস করান সভাপতির জন্য ২ হাজার টাকা ও সদস্যদের জন্য ১ হাজার টাকা।

প্রতিষ্ঠানের বর্তমান সভাপতি ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উপসচিব জিয়াউর রহমান এই দুর্নীতিবাজ অধ্যক্ষ বিল্লাল হোসেনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো তাকে সমর্থন দিয়ে যাচ্ছেন বলেও দাবি তাদের।

 
Electronic Paper