ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাবিপ্রবির আবাসিক হল থেকে ফের অস্ত্র উদ্ধার

শাবিপ্রবি প্রতিনিধি
🕐 ৯:৩১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৪

শাবিপ্রবির আবাসিক হল থেকে ফের অস্ত্র উদ্ধার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরাণ হলের বিভিন্ন কক্ষে উদ্ধার অভিযান পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় বিপুল পরিমাণ জিআই পাইপ, রামদা, চাইনিজ কুড়াল, চাকু, নেশা সরঞ্জাম, মদের বোতল, স্ট্যাম্প, রড ও হেলম্যাট উদ্ধার করা হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমদ।

তিনি জানান, গত ৮ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির অভিযানে এবং ১০ অক্টোবর হলের কর্মচারীরা কক্ষ পরিষ্কার করতে গিয়ে দেশীয় অস্ত্র ও মাদক সামগ্রীগুলো উদ্ধার করেন। অস্ত্রগুলো শাহপরাণ হলের ১০৬, ২০২, ৪১৭, ৪১৯, ৪২৩, ৪২৪ ও ৪২৭ নম্বর কক্ষে থেকে উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে শাহপরাণ হলের প্রভোস্ট ইফতেখার আহমদ বলেন, যে যে রুম গুলোতে অবৈধ সরঞ্জাম গুলো পাওয়া গিয়েছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। পরবর্তীতে যদি কাউকে এই ধরনের অপরাধমূলক কাজে জড়িত পাওয়া যায় তাদের বিরুদ্ধে বিদ্যমান আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোখলেসুর রহমান বলেন, এই বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। যাদের রুমে এই অস্ত্র ও মাদক সামগ্রী পাওয়া গিয়েছে তাদের কেউ যদি হলের নতুন সিট বণ্টন প্রক্রিয়ায় সিট পেয়ে থাকে তাহলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ১৭ জুলাই শাবিপ্রবির শাহপরাণ হলের ২১০, ২১১, ২১৫, ৪২৩, ৪২৪, ৪২৭, ৪২৯ নম্বর কক্ষ এবং বঙ্গবন্ধু হলের বিভিন্ন কক্ষে অভিযান পরিচালনা করেন শিক্ষার্থীরা। অভিযানে দুইটি হল থেকে ১টি শটগান, ১টি রিভলবার, দেড়শতের অধিক মদের বোতল, তিনটা চেইন, একশত স্টীলের পাইপ, ১০টি রামদা, ১২টা চাকু, ১০০ গ্রাম গাঁজা, ১টা হাতুড়ি ও ১টি হেলমেট উদ্ধার করা হয়।

কেকে/এজে

 
Electronic Paper