ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জবি ছাত্রী হলের প্রভোস্টের কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ

জবি প্রতিনিধি
🕐 ৩:১২ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৪

জবি ছাত্রী হলের প্রভোস্টের কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রী হলের প্রভোস্ট ও হাউজ টিউটরের কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করে রেখেছে ছাত্রীরা।

আজ বুধবার (১৭ জুলাই) দুপুর দেড়টায় ছাত্রী হলে শিক্ষার্থীদের অবস্থানের বিষয় লিখিত বিজ্ঞপ্তি দান ও হলে সব ধরণের রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধের দাবিতে তালা দিয়েছেন ছাত্রীরা।

হলের ছাত্রীদের অভিযোগ, গতকাল রাত থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিকল্পিতভাবে হলের ছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে। আজকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি দিয়ে বিকাল চারটার মধ্যে হল ত্যাগ করতে বলেছে। আমরা বার বার দাবি জানিয়েছি, এতো কম সময়ে হল ত্যাগ করা কোনভাবেই সম্ভব নয়। পরে হল প্রভোস্ট বলেছে যারা থাকবে, তাদের কোনো সমস্যা হবে না। হলের ওয়াইফাই ও বিদ্যুৎ কিছুই বন্ধ করা হবে না। কিন্তু আমরা প্রভোস্টকে বলেছি এবিষয়ে লিখিত নির্দেশনা দেওয়ার জন্য। কিন্তু প্রভোস্ট বলেছে, ওপর মহল থেকে নির্দেশনা না আসা পর্যন্ত তিনি কোনো লিখিত বিজ্ঞপ্তি দিতে পারবেন না।

শিক্ষার্থীরা জানান, যতক্ষণ পর্যন্ত উপাচার্য নিজে এসে স্পষ্ট কোন নির্দেশনা না দিবে ততক্ষণ তারা প্রভোস্টকে অবরুদ্ধ করে রাখবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রানী সরকার বলেন, আমরা মৌখিকভাবে সবাইকে বলে দিয়েছি; কাউকে হল থেকে চলে যাওয়ার জন্য জোর করা হবে না। হলের ওয়াইফাই ও পানি বন্ধ করা হবে না।

 
Electronic Paper