ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জবিতে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ

আল শাহরিয়া, জবি
🕐 ১:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২৪

জবিতে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের ছাত্র, শিক্ষক ও কর্মকর্তাদের রাজনীতি বাতিল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে ট্রেজারার, অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যানদের সাথে শিক্ষার্থীদের বৈঠকে এ ঘোষণা দেন ট্রেজারার অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী।

সকাল নয়টা থেকে বেলা বারোটা পর্যন্ত চলা এ বৈঠকে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন।

এসময় শিক্ষার্থীরা তাদের পূর্ব ঘোষিত ১৩ দফা দাবি উত্থাপন করেন। এর মধ্যে ৫টি দাবি বাস্তবায়নে আগামীকাল বিকাল ৩টা পর্যন্ত আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

এই পাঁচ দাবির মধ্যে বিশ্বিবদ্যালয়ের মধ্যে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তাদের সব ধরনের রাজনীতি বাতিলে ঘোষণা দেন ট্রেজারার অধ্যাপক ড. হুমায়ুন কবীর চৌধুরী। এতে সম্মতি জানান বৈঠকে উপস্থিত সকল অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, ও ছাত্রকল্যাণ উপদেষ্টাবৃন্দ। এছাড়া ২০ সেপ্টেম্বরের মধ্যে জকসু (ছাত্র সংসদ) নির্বাচন আয়োজনের ব্যাপারে একটি কমিটি গঠন করা হবে বলে জানান ট্রেজারার। এরই সাথে আগামী ১৮ আগস্টের মধ্যে ক্লাস শুরুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষকদের নির্দেশনা দেয়া হয়। বাকি ৪টি দাবি শিক্ষার্থীদের দেয়া নির্দিষ্ট সময়ের মধ্যে মেনে নেওয়ার আশ্বাস দেন।

 
Electronic Paper