ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জাবি ছাত্রলীগের ব্লক থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

জাবি প্রতিনিধি
🕐 ৯:০৪ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২৪

জাবি ছাত্রলীগের ব্লক থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের ব্লক তল্লাশি করে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও মদের বোতল উদ্ধার করেছে হল প্রশাসন।

মঙ্গলবার (১৩ জুলাই) ছাত্রলীগের ব্লকে অস্ত্র আছে এমন সন্দেহে হল প্রশাসনকে ব্লকে তল্লাশি চালানোর দাবি তোলেন হলের আবাসিক শিক্ষার্থীরা। এরপর শিক্ষার্থীদের দাবির মুখে দুপুর দেড়টা থেকে হল প্রশাসনের নেতৃত্বে অস্ত্র উদ্ধারে নামেন তারা।

তল্লাশি শুরু করলে পলিটিক্যাল ব্লকের প্রতিটি রুম থেকে বের হয়ে আসতে থাকে রামদা, চাপাতি, চাকু, কাটারিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র। এছাড়াও বিপুল পরিমাণ রড, পাইপ, মদের বোতলও পাওয়া গেছে । অভিযান শেষে উদ্ধারকৃত অস্ত্র হল প্রশাসনের কাছে জমা দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী সিফাত বলেন, আগামী ১৫ই আগস্ট পরাজিত শক্তি সন্ত্রাসী ছাত্রলীগ আমাদের হলে হামলা করতে পারে এই আশঙ্কা থেকে আমরা তাদের রুমগুলোতে অভিযান পরিচালনা করেছি হল প্রশাসনের নেতৃত্বে। আমরা যে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছি এ থেকেই প্রমাণিত হয় ছাত্রলীগ একটি সন্ত্রাসী সংগঠন।

বঙ্গবন্ধু হলের আরেক আবাসিক শিক্ষার্থী বলেন, আমরা যে আজকে রড ও পাইপ উদ্ধার করেছি এগুলো দিয়ে আমাদের গেস্টরুমে ভয়ভীতি দেখানো হতো। কারো বিরুদ্ধে গুরুতর অভিযোগ থাকলে তাদেরকে রুমে নিয়ে গিয়ে এই রড, পাইপ দিয়ে মারা হতো।

এবিষয়ে বঙ্গবন্ধু হলের প্রশাসনিক কর্মকর্তা জালাল উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি মন্তব্য করতে রাজি হননি।
এর আগে গত ১১ই আগস্ট শিক্ষার্থীদের তোপের মুখে হলের প্রাধ্যাক্ষ, ওয়ার্ডেন ও হাউজ টিউটরেরা পদত্যাগ করেন।

 

 
Electronic Paper