ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাবিতে পদত্যাগের হিড়িক, দায়িত্ব ছাড়লেন ভিসির পিএস-এপিএস

শাবি প্রতিনিধি
🕐 ২:১৫ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৪

শাবিতে পদত্যাগের হিড়িক, দায়িত্ব ছাড়লেন ভিসির পিএস-এপিএস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের দ্বিতীয় দফা আল্টিমেটামের পর পদত্যাগ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সদ্য বিদায়ী উপাচার্যের পিএস মো. কবির উদ্দীন ও এপিএস মো. সাঈদুর রহমান ভূইয়া।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে তারা নিজেদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে শিক্ষার্থীদের ২৪ ঘন্টার আল্টিমেটামে গত ১০ আগস্ট পদত্যাগ করেন উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, মেডিকেল প্রশাসক, পরিবহণ প্রশাসক, গবেষণা কেন্দ্রের পরিচালক, প্রক্টরিয়াল টিম ও ৬টি আবসিক হলের প্রভোস্ট বডির সদস্যরা।

শিক্ষার্থীদের আল্টিমেটামের পর পদত্যাগ না করায় প্রশাসনকে নির্লজ্জ উল্লেখ করে ফের ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক টিম। এতে করে গতকাল পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ফজলুর রহমান, ইনস্টিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি দফতরের (আইআইসিটি) পরিচালক অধ্যাপক ড. এম জহিরুল ইসলাম ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের (আইএমএল) পরিচালক অধ্যাপক ড. মো. আলমগীর তৈমুর, লাইব্রেরি প্রশাসক অধ্যাপক ড. আজিজুল বাতেন।

এছাড়া আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মুহসিন আজিজ খান, অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মাহবুবুল হাকিম ও সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইল, প্লানিং এন্ড ডেভেলপমেন্ট এর পরিচালক একেএম ফেরদৌস পদত্যাগ করেছেন বলে রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়।

দ্বিতীয় দফা আল্টিমেটামের পরেও চিফ ইঞ্জিনিয়ার সৈয়দ হাবিবুর রহমান, মহাবিদ্যালয় পরিদর্শক তাজিম উদ্দিন ও পরীক্ষা নিয়ন্ত্রক মুজিবুর রহমানের পদত্যাগের বিষয়ে কিছু জানা যায়নি।

 
Electronic Paper