ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পবিপ্রবিতে ছাত্রলীগের রুম থেকে অস্ত্র ও মাদক উদ্ধার

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি
🕐 ৫:৫১ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২৪

পবিপ্রবিতে ছাত্রলীগের রুম থেকে অস্ত্র ও মাদক উদ্ধার

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) আবাসিক হলগুলোতে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। এতে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

রবিবার (১৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আবুল বাশার খানের নেতৃত্বে শিক্ষকদের একটি টিম রাতভর এ অভিযান পরিচালনা করে। এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা ড. জিল্লুর রহমানসহ আবাসিক হলের প্রভোস্টগণ উপস্থিত ছিলেন। এসময় ছাত্রলীগের নেতৃবৃন্দের রুমগুলো থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ লাঠিসোঁটা, রড ও কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। একইসাথে মাদক বেচাকেনার হিসাব সম্বলিত একটি ডায়েরিও উদ্ধার করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর থেকেই সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ও ক্যাম্পাস সংস্কারের দাবি ওঠে। এরই প্রেক্ষিতে ক্যাম্পাসগুলোর প্রশাসনে ব্যপক রদবদল হয়। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো পবিপ্রবিতেও অভিযান পরিচালনা করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আবুল বাশার খান বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের যৌথ উদ্যোগে পরিচালিত অভিযানে হলের বিভিন্ন কক্ষ থেকে উদ্ধার দেশীয় অস্ত্র, মাদকের যে ভয়াবহ বিস্তার লক্ষ করছি, এককথায় বলা যায় ছাত্র রাজনীতির এরকম চেহারা আগে কখনো দেখিনি। ভেতর বাইরের রাজনৈতিক যোগসূত্রে মাদক ব্যবসা ও সেবনের যে চিত্র আমরা দেখলাম, আমরা ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে সত্যিই শঙ্কিত। ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ সুরক্ষায় আমরা মাদকের বিরুদ্ধে অবশ্যই প্রতিরোধ গড়ে তুলবো।

 
Electronic Paper