ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পদত্যাগ করছেন বিএসএফএমএমইউ ভিসি

সিলেট ব্যুরো
🕐 ৮:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০২৪

পদত্যাগ করছেন বিএসএফএমএমইউ ভিসি

অবশেষে পদত্যাগ করছেন সিলেটের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএফএমএমইউ) ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ডাঃ এনায়েত হোসেন মুকুল।

ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলনকরি সিলেটের একটি মেডিক্যাল কলেজের এক সমন্বয়ক বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে এই সমন্বয়ক বলেন, ডাঃ এনায়েত হোসেন ইতোমধ্যে পদত্যাগ করার সকল প্রস্তুতি সেরেছেন বলে আমরা জেনেছি। আগামীকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) অথবা আগামী রোববার (৮ সেপ্টেম্বর) তিনি পদত্যাগ করছেন।

এদিকে, গত রোববার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডাঃ এনায়েত হোসেন মুকুলের পদত্যাগ দাবিতে বিক্ষোভ সমাবেশ করে সিলেটের বিভিন্ন মেডিক্যাল কলেজে শিক্ষার্থীরা। তাদের সাথে সংহতি প্রকাশ করেন চিকিৎসক ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রেজারার ও রেজিস্ট্রারের পদত্যাগ দাবিতে প্রায় একমাস ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারীরা।

বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মকর্তা জানান, গত ৫ আগস্ট শেখ হাসিনার পতনের পর থেকে গা-ঢাকা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রেজারার ও রেজিস্ট্রার। তারা কেউই অফিসে আসছেন না। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ে স্থবিরতা দেখা দিয়েছে। বন্ধ রয়েছে অফিসিয়াল কার্যক্রম। অন্যদিকে আন্দোলনকারীরা বলছেন তাদের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ থাকবে।

প্রসঙ্গত, ২০২২ সালে (এডহক) ভিত্তিতে রেজিস্ট্রার পদে সাবেক ছাত্রলীগ ক্যাডার আবুল কালাম মো. ফজলুর রহমান নিয়োগ পান। এরপর থেকেই নানা অনিয়ম শুরু করেন। তাঁর এসব দুর্নীতি ও অনিয়ম নিয়ে স্থানীয় পত্রিকা ও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তবুও আওয়ামী লীগের দাপট ও ভিসির একচ্ছত্র মদদে তিনি স্বপদে বহাল রয়েছেন। শুধু তাই নয় আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের ত্রাসের রাজত্ব কায়েম করেন। তাঁর ভয়ে তটস্থ ছিলেন কর্মকর্তা-কর্মচারীরা। তিনি তাঁর পছন্দের কয়েজন কর্মকর্তাকে দিয়ে আলাদা সিন্ডিকেট গড়ে তুলেন। এই সিন্ডিকেট দিয়েই নানা অপকর্ম করাতেন তিনি। তাঁকে মদদ দিচ্ছেন শেখ হাসিনার চোখের ডাক্তার ভাইস চ্যান্সেলর ডা. এনায়েত হোসেন মুকুল।

 
Electronic Paper