ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গবি সংলগ্ন এলাকায় ডাকাত আতঙ্ক

মো. আরিফুল ইসলাম, গবি
🕐 ৯:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০২৪

গবি সংলগ্ন এলাকায় ডাকাত আতঙ্ক

দেশের চলমান পরিস্থিতিতে আইন-শৃঙ্খলার অবনতি হওয়ায় সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) এলাকার বিভিন্ন স্থানে ডাকাতির খবর পাওয়া গেছে। এলাকার শিক্ষার্থী, পথচারীসহ রিকশা, অটোরিকশা চালকেরা এ ঘটনার শিকার হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) প্রথম প্রহরে ঢাকা-আরিচা মহাসড়কের বাইশমাইলে 'জ্ঞানের প্রবেশদ্বার' ফটক সংলগ্ন এলাকায় ডাকাতির ঘটনা ঘটেছে বলে জানা যায়।

ডাকাত দমন করতে এবং বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকাকে নিরাপদ রাখতে গবি শিক্ষার্থীরা রাতেই দল বেঁধে এলাকা পাহারা দিয়েছেন। এলাকাজুড়ে ডাকাতের আতঙ্ক ছড়িয়ে পড়লে করা হয়েছে মাইকিংও।

জানা যায়, বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় আইন বিভাগের শিক্ষার্থী আমিনুল ইসলাম ডাকাত আক্রমণের শিকার হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থী আমিনুল ইসলাম জানান, ‘বন্ধুর বাসা থেকে পায়ে হেঁটে বাসায় ফিরছিলাম। হঠাৎ একটা মোটরসাইকেলে ৩ জন ব্যক্তি এসে আমার সামনে দাঁড়ায়। তারা আমাকে মারধর করে আমার মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে আমি দৌড়ে পালিয়ে আসি।’

গতকাল রাতের ঘটনার প্রেক্ষিতে আজ এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার উদ্দেশ্যে আইন বিভাগ থেকে থানায় অভিযোগ পত্র জমা দেয়া হয়েছে। এসময় থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে বলেন, তারা ক্যাম্পাসের আশেপাশের এলাকায় নিরাপত্তা নিশ্চিতে দ্রুত কার্যকরি ভূমিকা পালন করবে। যারা এইসব ঘটনার সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এবিষয়ে আইন বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে ক্যাম্পাসের আশেপাশের এলাকার নিরাপত্তা নিশ্চিতে আমরা প্রশাসনের সাথে যৌথভাবে কাজ করবো। নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা এলাকায় টহল অব্যাহত রাখবো। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা একত্রে কাজ করবে। প্রশাসনের জনবল কম থাকায় সাধারণ শিক্ষার্থীরা এমন সিদ্ধান্ত নিয়েছে।’

বর্তমান পরিস্থিতিতে পুলিশের পরিবহন সংকট এবং সাময়িক লোকবল কম থাকার কথা জানালে পুলিশের সাথে আইন বিভাগের সাধারণ শিক্ষার্থীরাও টহলে যুক্ত থাকবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

 
Electronic Paper