ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বন্যার্তদের পাশে দাঁড়াতে শাবিতে ‘স্কিল ট্রেইনিং’ প্রোগ্রাম

শাবি প্রতিনিধি
🕐 ৩:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০২৪

বন্যার্তদের পাশে দাঁড়াতে শাবিতে ‘স্কিল ট্রেইনিং’ প্রোগ্রাম

বন্যাকবলীত মানুষের পাশে দাঁড়াতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী ‘সাস্টসিসি স্কিল ট্রেইনিং’ প্রোগ্রাম। প্রোগ্রামটির আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’। এতে অংশগ্রহণকারীদের কোর্স ফি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে সংগঠনটির পক্ষ থেকে বিষয়টি জানানো হয়। বলা হয়, গত ২ ও ৩ সেপ্টেম্বর অনলাইন প্ল্যাটফর্ম জুমে স্কিল প্রোগ্রামটির আয়োজন করে সাস্ট ক্যারিয়ার ক্লাব। এতে ৮০টাকা কোর্স ফি দিয়ে ১১০জন শিক্ষার্থী অংশ নেয়।

সংগঠন সূত্রে জানা যায়, প্রোগ্রামটির উদ্দেশ্য ছিল বন্যাকবলিত মানুষের সহায়তা ও অংশগ্রহণকারীদের দক্ষতা বৃদ্ধি।

প্রোগ্রামটিতে প্রশিক্ষক ছিলেন হিসেবে ছিলেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের ডেপুটি ম্যানেজার মাহমুদুল্লাহ রকি। দুই দিনব্যাপী ৬ ঘণ্টার ঐ অনলাইন কোর্সটিতে গ্রাফিক ডিজাইন প্রশিক্ষণ দেওয়া হয়। এতে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের ৪ সেপ্টেম্বর সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়া সংগৃহীত অর্থ ৫ সেপ্টেম্বর ফেনীর ছাগলনাইয়াতে বন্যাকবলীত মানুষের পুনর্বাসনে ব্যয় করা হয়।

উল্লেখ, সাস্ট ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়ন ও ক্যারিয়ার গঠনে কাজ করে থাকে। এরই ধারাবাহিকতায় স্কিল ট্রেইনিংয়ের আয়োজন করে সংগঠনটি। যার উদ্বৃত্ত অর্থ বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে।

 
Electronic Paper