ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গাজায় আরো ৩ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১০:০৬ পূর্বাহ্ণ, আগস্ট ২৫, ২০২৪

গাজায় আরো ৩ ইসরায়েলি সেনা নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধে আরও ৩ ইসরায়েলি সেনা নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজন সার্জেন্ট মেজর। এছাড়া নিহতদের দুজন বোমা বিস্ফোরণে এবং অন্যজন প্রতিরোধ যোদ্ধাদের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রাণ হারান।

রোববার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

ইসরায়েলি সামরিক বাহিনী শনিবার ঘোষণা করেছে, আগের দিন গাজা উপত্যকায় যুদ্ধে তিন রিজার্ভ সৈন্যের মৃত্যু হয়েছে। মধ্য গাজায় নিহত ওই তিন সেনার মধ্যে দুইজন সার্জেন্ট ফার্স্ট ক্লাস এবং একজন হচ্ছেন সার্জেন্ট মেজর।

ইসরায়েলের সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি এক টেলিভিশন ব্রিফিংয়ে বলেন, নিহতদের মধ্যে দুইজন বোমা বিস্ফোরণে প্রাণ হারায় এবং প্রতিরোধ যোদ্ধারা গুলিবর্ষণ শুরু করলে তৃতীয়জন বন্দুকযুদ্ধে মারা যায়।

এএফপি বলছে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইসরায়েলি বাহিনী মধ্য গাজায় বিশেষ করে দেইর আল-বালাহ এলাকায় ফিলিস্তিনি যোদ্ধাদের সাথে ভয়ঙ্কর লড়াইয়ে নিযুক্ত রয়েছে। গত বছরের ২৭ অক্টোবর ফিলিস্তিনি ভূখণ্ডে স্থল অভিযান শুরু করার পর থেকে সর্বশেষ এই মৃত্যুতে গাজা অভিযানে ইসরায়েলি সামরিক বাহিনীর সদস্যদের প্রাণহানির সংখ্যা ৩৩৮ জনে পৌঁছেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত ৪০ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় এক লাখ মানুষ। জাতিসংঘের মানবাধিকার কার্যালয় জানিয়েছে, নিহতদের অধিকাংশই নারী ও শিশু।

এছাড়া ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

 
Electronic Paper