ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভুয়া প্রত্যয়নে বিল উত্তোলন, প্রকৌশলীর বিরুদ্ধে মানববন্ধন

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি
🕐 ৩:১৭ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৪

ভুয়া প্রত্যয়নে বিল উত্তোলন, প্রকৌশলীর বিরুদ্ধে মানববন্ধন

মাগুরার মহম্মদপুরে এলজিইডির প্রকৌশলী সাদ্দাম হুসাইনের বিরুদ্ধে ঠিকাদারি কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার দাবিতে গত শুক্রবার উপজেলার ঠাকুরেরহাট বাজারে শতাধিক ব্যক্তি মানববন্ধন করেছেন।

এর আগে গত ১৪ আগস্ট উপজেলার ঠিকাদাররা এলজিইডির প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দেন।

অভিযোগ স্বজনপ্রীতি করে ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়া, চুক্তিতে কাজ করা এবং বিল দিতে ঘুষ নেওয়া, গোপনে দরপত্র আহ্বান করে পছন্দের ব্যক্তিকে কাজ পাইয়ে দেওয়া এবং কাজ কম করিয়ে অন্যের নামে ভুয়া প্রত্যয়ন তৈরি করে বিল উত্তোলনের কথা বলা হয়েছে। এর প্রতিবাদে বাজার ব্যবসায়ী ও ঠিকাদররা এ কর্মসূচির আয়োজন করেন।

লিখিত বক্তব্যে বাজার বণিক সমতিরি সভাপতি আব্দুস সালাম নানান অভিযোগ তুলে ধরেন। ঠাকুরেরহাট বাজারের ব্যবসায়ী হারুন অর রশীদের ভাষ্য, ব্যবসায়ীদের সুবিধার জন্য একটি ওয়াশব্লকের টেন্ডার হয়েছিল। কিন্তু ঠিকাদার প্রকৌশলীর সঙ্গে যোগসাজশে কাজটি না করে সব বিল তুলে নিয়ে আত্মসাৎ করেন।

অভিযোগকারী ও স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান আজমাইন ট্রেডার্সের স্বত্বাধিকারী এস এম শাহরিয়ার শাওন বলেন, উপজেলা প্রকৌশলী বিভিন্নভাবে অনিয়ম ও দুর্নীতি করে আসছেন। তারা ন্যায়বিচার পেতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তাঁর বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন।

উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বরকত আলী বলেন, উপজেলা প্রকৌশলী তাঁর নামে ভুয়া প্রত্যয়ন তৈরি করে বিল উত্তলোনের বিষয়ে তিনি থানায় জিডি করেছেন।

এসব অভিযোগ অস্বীকার করে উপজেলা প্রকৌশলী সাদ্দাম হুসাইন বলেন, ঠিকাদারদের অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। স্বার্থান্বেষী কিছু ঠিকাদার তাকে এখান থেকে সরাতে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে মাগুরার নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) আ ন ম ওয়াহিদুজ্জামান বলেন, মহম্মদপুরের কিছু ঠিকাদার প্রধান প্রকৌশলী বরাবর অভিযোগ দিয়েছেন। তাকেও অনুলিপি দেওয়া হয়েছে। নির্দেশনা এলে তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।

 
Electronic Paper