ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কেনিয়ায় প্রাথমিক স্কুলে অগ্নিকান্ড, নিহত ১৭

অনলাইন ডেস্ক
🕐 ৩:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৬, ২০২৪

কেনিয়ায় প্রাথমিক স্কুলে অগ্নিকান্ড, নিহত ১৭

মধ্য কেনিয়ায় একটি প্রাথমিক স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৭ জন শিক্ষার্থী নিহত হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) পুলিশের একজন মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে কর্তৃপক্ষকে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটো এবং এ ঘটনায় দায়ীদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসার কথা জানিয়েছেন তিনি।

কেনিয়ার হট ৯৬ এফএম রেডিওকে মুখপাত্র রেসিলা ওনিয়াঙ্গ বলেন, উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। কর্তৃপক্ষ এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানাবেন।

তিনি বার্তা সংস্থা রয়টার্সকে টেলিফোনে বলেন, অগ্নিকাণ্ডে ১৭ জন শিক্ষার্থী নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও ১৪ জন। আমাদের প্রতিনিধিরা ঘটনাস্থলে রয়েছে।

সিটিজেন টেলিভিশনের খবরে বলা হয়েছে, আগুন শিক্ষার্থীরা এমনভাবে পুড়েছে যে তাদের শনাক্ত করা যাচ্ছে না।

কেনিয়া রেড ক্রস এক্স পোস্টে জানিয়েছে, কর্তৃপক্ষ স্কুলটি ঘিরে রেখেছে। সাম্প্রতিক সময়ে কেনিয়াতে স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনা বেড়েছে। যার অধিকাংশ ছিল উদ্দেশ্যপ্রণোদিত।

২০১৭ সালের সেপ্টেম্বরে কেনিয়ার রাজধানী নাইরোবিতে একটি স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ জন শিক্ষার্থী নিহিত হয়। ওই অগ্নিকাণ্ডের জন্য সরকারকে দায়ী করা হয়। এছাড়া ২০০১ সালে দেশটিতে একটি মাধ্যমিক স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫৮ জন ছাত্র মারা যায়।

 
Electronic Paper