ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪ | ১৫ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল

বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন, শর্তসাপেক্ষে পুন:সংযোগ

কুষ্টিয়া প্রতিনিধি
🕐 ৫:৫১ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৪

বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন, শর্তসাপেক্ষে পুন:সংযোগ

দেশের অর্থনৈতিক উন্নয়নে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিতে বিপুল অর্থ ব্যয়ে সরকার এ খাতে বৈপ্লবিক পরিবর্তনের সুচনা করেছে। কিন্তু আদর্শ বিদ্যুৎ ব্যবহারকারী হিসেবে সময়মতো বিদ্যুৎ বিল পরিশোধে কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ ব্যর্থতার পরিচয় দিচ্ছে এমনটাই অভিযোগ স্বয়ং বিদ্যুৎ বিভাগের।

ওজোপাডিকো সূত্রে জানা যায়, গত বছর ১৪ নভেম্বর কুষ্টিয়া মেডিকেল কলেজের আনুষ্ঠানিক উদ্বোধনের দিন বিদ্যুৎ সংযোগ নেয়ার পর থেকে চলতি বছর ২৪ মে পর্যন্ত তাদের বিল এসেছে ৩০ লক্ষ টাকা। একইভাবে চলতি বছরের ২৪ জানুয়ারী হাসপাতাল ভবনে বিদ্যুৎ সংযোগ নেওয়ার পর থেকে সেখানে রোগী ভর্তিসহ চিকিৎসা সেবা চালু না হলেও এই ভবনের বকেয়া বিদ্যুৎ বিল হয়েছে ৩৬ লক্ষ টাকা। এমন পরিস্থিতিতে গত মঙ্গলবার (২৫ জুন) দুপুর ১২টায় বকেয়া বিল আদায়ে কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ ওজোপাডিকো লি: কুষ্টিয়া।

বকেয়া বিদ্যুৎ বিল বিষয়ে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসাপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা: আনোয়ারুল ইসলাম জানান, বকেয়া পরিশোধের বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এই মাসের মধ্যেই অন্তত কিছু বিল পরিশোধের মাধ্যমে সংযোগটি হালনাগাদ করা হবে বলে বিদ্যুৎ বিভাগের সাথে একটা সমঝোতা হয়েছে। আশা করি খুব শীঘ্রই সমস্যা কাটিয়ে উঠতে পারবো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিদ্যুৎ বিক্রয় ও বিতরন বিভাগ ওজোপাডিকো লিমিটেড কুষ্টিয়া ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলী অনুপম চক্রবর্তী বলেন, সংযোগ নেবার পর থেকে প্রতি মাসেই বিদ্যুৎ বিল পরিশোধের জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষকে তাগাদা দেয়া সত্ত্বেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অদ্যবধি বিল পরিশোধে ব্যর্থ হওয়ায় উর্দ্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরিশেষে উভয় পক্ষের মধ্যে আলোচনা পূর্বক চলতি বছরের জুন মাসের মধ্যে সকল বকেয়া বিল পরিশোধ করার শর্তে আবার পূন:সংযোগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 
Electronic Paper