ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভাদিয়ালী সীমান্তে চোরাকারবারি আটক

সাতক্ষীরা প্রতিনিধি
🕐 ৭:০৩ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২৪

ভাদিয়ালী সীমান্তে চোরাকারবারি আটক

সাতক্ষীরার ভাদিয়ালী সীমান্তে একটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড গুলি ও প্রায় দুই কেজি ওজনের ভারতীয় রুপার গহনাসহ তরিকুল ইসলাম নামের এক চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার ভোর রাতে কলারোয়া উপজেলার দক্ষিণ ভাদিয়ালী সীমান্ত থেকে তাকে আটক করা হয়। আটকৃত ওই কারবারি কলারোয়া উপজেলার দক্ষিণ ভাদিয়ালী গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আশরাফুল হক জানান, কলারোয়া উপজেলার দক্ষিণ ভাদিয়ালী সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধপথে অস্ত্র, গোলাবারুদ ও রুপার গহনা নিয়ে একদল চোরাকারবারী বাংলাদেশে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাকডাঙ্গা বিওপির নায়েব সুবেদার আবু তাহের পাটোয়ারীর নেতৃত্বে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে একটি আমেরিকান পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও এক কেজি ৯৯৫ গ্রাম ভারতীয় রুপার গহনাসহ চোরাকারবারি তরিকুল ইসলামকে হাতে নাতে আটক করা হয়।

এ সময় পালিয়ে যায় অপর চোরাকারবারি আব্দুল গফ্ফার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তরিকুল ইসলামের বিরুদ্ধে ৪টি মাদক মামলা এবং পলাতক গফফারের বিরুদ্ধে ২টি অস্ত্র মামলা রয়েছে বলে জানান বিজিবি অধিনায়ক।

তিনি আরো জানান, জব্দৃকৃত অস্ত্র ও গোলা-বারুদসহ আটক তরিকুলকে কলারোয়া থানায় সোপর্দসহ তার বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া জব্দকৃত রুপার গহনাগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে।

 
Electronic Paper