ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪ | ২২ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বান্দরবানে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক কারাগারে

বান্দরবান প্রতিনিধি
🕐 ৭:৫১ অপরাহ্ণ, জুলাই ০৩, ২০২৪

বান্দরবানে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক কারাগারে

বান্দরবানের আলীকদম উপজেলায় নবম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম (৪৮) কে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার (৩ জুলাই) দুপুরে বান্দরবান জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক এ.এস.এম এমরান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সূত্রে জানা যায়, আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম বরিশাল জেলার কাসেম আলীর ছেলে। মামলা সূত্রে জানা যায়, আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বদিউল আলম ও সহকারী শিক্ষক মো. জোবায়ের আহমেদ বিভিন্ন সময়ে শিক্ষার্থীদেরকে বাসায় কাজ করার অজুহাতে নিয়ে গিয়ে মেয়েদের শরীরে হাত দেয়। এরই প্রেক্ষিতে গত ৯ মে প্রধান শিক্ষকের বাসায় ডেকে দরজা বন্ধ করে এক শিক্ষার্থীকে জোর করে জড়িয়ে ধরে যৌন হয়রানির চেষ্টা করেন, ঘটনাটি সহপাঠীরা দেখে ফেললে প্রধান শিক্ষক ভিকটিমকে ছেড়ে দিলেও পরবর্তীতে প্রধান শিক্ষক তাকে বেশ কয়েকবার ডাকলেও সাড়া না দেওয়ার কারণে প্রধান শিক্ষক ক্ষুদ্ধ হয়ে ওই শিক্ষার্থীকে গত ১২ জুন বিদ্যালয় থেকে ছাড়পত্র দিয়ে বের করে দেয়।

এদিকে ঘটনার পর ভিকটিমের বাবা বাদী হয়ে আলীকদম থানায় ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করলে পুলিশ অভিযুক্ত প্রধান শিক্ষক বদিউল আলমকে আটক করে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত অভিযুক্ত শিক্ষককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ভিকটিমের বাবা বলেন,বালিকা উচ্চ বিদ্যালয়ের মত জায়গায় আমার মেয়ে প্রধান শিক্ষকের যৌন লালসার শিকার হয়েছে, জানি না কত মেয়ের সাথে এমন জঘন্য কাজ করেছে এই শিক্ষক। এই শিক্ষকের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করছি।

বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে জানান, ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আলীকদমের এক শিক্ষককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

 
Electronic Paper