ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪ | ২২ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেখ হাসিনার বিরুদ্ধে আরো দুই হত্যা মামলা

অনলাইন ডেস্ক
🕐 ৯:০১ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০২৪

শেখ হাসিনার বিরুদ্ধে আরো দুই হত্যা মামলা

জুলাই ও আগস্টে ছাত্র-জনতার আন্দোলন চলাকালে রাজধানীর যাত্রাবাড়ী ও রায়েরবাগে দুই যুবককে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১২৩ জনের বিরুদ্ধে আরো দুটি মামলা হয়েছে।

আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালতে মামলা দুটির আবেদন করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে এ বিষয়ে কোনো মামলা বা জিডি আছে কি না যাত্রাবাড়ী থানা পুলিশকে প্রতিবেদন দাখিল করতে বলেছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই দুপুরে রায়েরবাগ ফুটওভার ব্রীজের নিচে পুলিশ, আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায় ও গুলিবর্ষণ করে। এতে ইমন নামে একজনের মাথায় গুলি লাগে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শেখ হাসিনা, শেখ রেহেনাসহ ১০৭ জনকে আসামি করে মামলা করেন ইমনের মা জোসনা। অপর আসামিদের মধ্যে রয়েছেন- ওবায়দুল কাদের, আছাদুজ্জামান খান কামাল, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হাবিবুর রহমান, হারুন অর রশীদ, বিপ্লব কুমার সরকার।

গত ৫ আগস্ট দুপুরে যাত্রাবাড়ীর কুতুবখালী টোলপ্লাজার সামনে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে মারা যান রাকিব নামের একজন।

এ ঘটনায় শেখ হাসিনাসহ ১৬ জনকে আসামি করে মামলা করেছেন রাকিবের মা কহিনূর বেগম। অপর আসামিদের মধ্যে রয়েছেন- আছাদুজ্জামান খান কামাল, মশিউর রহমান সজল, হারুনর রশীদ মুন্না, আবু আহমেদ মন্নাফী, কামরুল হাসান রিপন।

কেকে/এজে

 
Electronic Paper