ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ন্যাশনাল এ্যামেচার রেডিওর ফিল্ড ডে উদযাপিত

অনলাইন ডেস্ক
🕐 ৮:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

ন্যাশনাল এ্যামেচার রেডিওর ফিল্ড ডে উদযাপিত

এ্যামেচার রেডিও অপারেটর ও বেতার যোগাযোগ অনুরাগী নিয়ে অনুষ্ঠিত হলো ‘ন্যাশনাল এ্যামেচার রেডিও ফিল্ড ডে ২০২৪’।

গতকাল বৃহস্পতিবার ঢাকার অদূরে পূর্বাচল রিজার্ভ ফরেস্ট এরিয়ায় প্রায় ২৫০ জন এ্যামেচার রেডিও অপারেটর ও বেতার যোগাযোগ অনুরাগীদের নিয়ে এ দিবসটি উদযাপন করা হয়। অনুষ্ঠানটির আয়োজন করে এ্যামেচার রেডিও এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এআরএবি)।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)-এর কমিশনার প্রকৌশলী শেখ রিয়াজ আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন বিটিআরসির স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনিরুজ্জামান জুয়েল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ্যামেচার রেডিও অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এআরএবি)-এর প্রেসিডেন্ট মো. জিল্লুর রহমান এবং ফিল্ড ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক অনুপ কুমার ভৌমিক।

ন্যাশনাল এ্যামেচার রেডিও ফিল্ড ডে ২০২৪-এ বিভিন্ন রকম রেডিও স্টেশন ও এ্যান্টেনা স্থাপন করা হয়। এর সাহায্যে দেশ বিদেশের এ্যামেচার রেডিও অপারেটরদের সঙ্গে এইচএফ, ইউএইচএফ এবং ভিএইচএফ তরঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়। প্রদর্শন করা হয় বিভিন্ন ধরণের বেতার যন্ত্রপাতি। দেয়া হয় হাতে কলমে প্রশিক্ষণ। আয়োজন করা হয় ফক্স হান্টিং ও রোপিংয়ের মত আকর্ষণীয় প্রতিযোগিতা।

অংশগ্রহণকারী এ্যামেচার রেডিও অপারেটরদেরকে চারটি দলে ভাগ করে আয়োজন করা হয় দুর্যোগকালীন যোগাযোগ মহড়া ও বিভিন্ন প্রতিযোগিতা। বিজয়ীদের মাঝে বিতরণ করা হয় পুরষ্কার ও সার্টিফিকেট। ন্যাশনাল এ্যামেচার রেডিও ফিল্ড ডে ২০২৪-এর আয়োজমালায় বিটিআরসি বিভিন্ন ধরনের বেতার যন্ত্রপাতি ও মনিটরিং ভেইকেল প্রদর্শন করে। সমগ্র আয়োজনকে সফল করতে বিশেষ সহযোগিতা প্রদান করে অনলাইন গ্রোসারি সপ চালডাল ডটকম ও ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম রিমস।

 
Electronic Paper