ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মিথ্যা মামলায় কারাগারে দুই সাংবাদিক

মাহফুজুল আলম খোকন, উত্তরা
🕐 ৯:২০ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২৪

মিথ্যা মামলায় কারাগারে দুই সাংবাদিক

রাজধানী উত্তরার ৯ নম্বর সেক্টরের একটি বাড়িতে এক আওয়ামী নেতা অস্ত্রসহ অবস্থান করছেন এমন তথ্যের ভিত্তিতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধর ও মিথ্যে মামলায় শিকার হয়েছেন স্থানীয় দুই সাংবাদিক।

ভুক্তভোগী দুই সাংবাদিক হলেন, দৈনিক আমার বার্তা পত্রিকার উত্তরা প্রতিনিধি মিজানুর রহমান ও দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার সিটি রিপোর্টার সাইফুল ইসলাম একা।

গত মঙ্গলবার রাতে ৯ নম্বর সেক্টর এলাকার ৩/ডি নম্বর রোডের ২৩/২৫ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে এবং আজ (বুধবার) বিকেলে ভুক্তভোগী দুই সাংবাদিককে কোর্টে প্রেরণ করে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

জানা গেছে, বাড়িটিতে অবস্থান করা ওই আওয়ামী লীগ নেতার নাম মো. জামিল হাসান দুর্জয়। সে গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগ নেতা মো. জামিল হাসান দুর্জয় অস্ত্রসহ একটি বাড়িতে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে উত্তরা ৯ নম্বর সেক্টরের ওই বাড়িটিকে তল্লাশি ও ঘিরে ফেলেন উত্তেজিত ছাত্র-জনতা। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন স্থানীয় সাংবাদিক মো. মিজানুর রহমান ও সাইফুল ইসলাম একা। সেখানে সংবাদসংগ্রহে গিয়ে সম্পূর্ণ বিষয়টি ফেসবুক পেইজে লাইভ করে সাংবাদিক সাইফুল ইসলাম একা। এ সময় ওই আওয়ামী লীগ নেতা দুর্জয়ের লাইভ বক্তব্যও ধারণ করেন সেই সাংবাদিক। অন্যদিকে ঘটনার বিষয়ে উত্তরা পশ্চিম থানা পুলিশের সহযোগিতা চেয়ে ফোন করেন সাংবাদিক মিজানুর রহমান।

এদিকে পরিস্থিতি সামাল দিতে ওই আওয়ামী লীগ নেতার স্ত্রীর নির্দেশে প্রায় দেড় শতাধিক সন্ত্রাসী বাহিনী তল্লাশিতে অংশ নেওয়া ছাত্র-জনতাকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দেন এবং সেখানে থাকা দুইজন সাংবাদিক ও দুইজন সাধারণ মানুষকে আটক করে সেনাবাহিনীর হাতে তুলে দেয়। এছাড়াও এক সাংবাদিককে পিটিয়ে আহত করে এবং তার সাথে থাকা নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নেন।

পরদিন সকালে (বুধবার) দুর্জয়ের স্ত্রী সিনথিয়া সালমা হাবীব বাদী হয়ে ৪ জনকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সেই এজাহারে দুই সাংবাদিককেও আসামি করা হয়।

এ বিষয়ে উত্তরা জোনের উপ-পুলিশ কমিশনার রওনক জাহান সাংবাদিকদের বলেন, অভিযোগের ভিত্তিতেই মামলা নেয়া হয়েছে। বিস্তারিত তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। উনারা নির্দোষ হলে অবশ্যই মামলার ফাইনাল চার্জশিট থেকে নাম বাদ দেয়া হবে।

 

 
Electronic Paper