ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

১৪ বছর পর দেশে ফিরছেন সাংবাদিক আব্দুর রব ভুট্টো

অনলাইন ডেস্ক
🕐 ১:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৪

১৪ বছর পর দেশে ফিরছেন সাংবাদিক আব্দুর রব ভুট্টো

১৪ বছর নির্বাসিত জীবন কাটিয়ে দেশে ফিরেছেন সাংবাদিক আব্দুর রব ভুট্টো। আজ লন্ডন থেকে তিনি দেশে ফিরছেন। জনপ্রিয় অনলাইন শীর্ষ নিউজে কাজ করার সময় এর সম্পাদক একরামুল হক গ্রেপ্তারের পর লন্ডনে যান ভুট্টো।

শীর্ষ নিউজে একটি সংবাদ প্রকাশের পরই ভুট্টোকে গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়েছিল। সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের আরব আমিরাতে বিলিয়ন ডলারের আবাসিক প্রকল্প নিয়ে লন্ডন বাংলা চ্যানেলে ভিডিও প্রতিবেদন প্রকাশ করার পর হাছান মাহমুদ তার আত্মীয়কে দিয়ে চট্টগ্রামের চকবাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলা এখন বিচারাধীন। আয়নাঘর নিয়ে লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমানের সাক্ষাৎকার প্রচার করে দেশ-বিদেশে আলোড়ন তৈরি করেন ভুট্টো।

তার ফেসবুক, টুইটার আইডি বন্ধ করে সরকারের পক্ষ থেকে চিঠিও দেয়া হয়েছিল। সরকারকে নিয়ে কনটেন্ট প্রচারের কারণে মৌলভীবাজারের গ্রামের বাড়ি থেকে তার দুই ভাইকে তুলে নিয়ে যায় গোয়েন্দা সংস্থা।

আব্দুর রব ভুট্টো জানিয়েছেন, নির্বাসিত সময়ে বাবা-মা ও শ্বশুর-শাশুড়ি হারিয়েছেন কিন্তু দেশে আসতে পারেননি। ছাত্র-জনতার বহু ত্যাগের বিনিময়ে দেশ মুক্ত হওয়ায় এখন আসার সুযোগ হয়েছে। দেশে ফিরতে পারায় উচ্ছ্বাস কাজ করছে।

 

 
Electronic Paper